শীতে কাঁপছে সাতক্ষীরা

শীতে কাঁপছে সাতক্ষীরা

শীতে কাঁপছে সাতক্ষীরা

সাতক্ষীরা সংবাদদাতা

শীতের তীব্রতায় কাঁপছে সাতক্ষীরা। কনকনে ঠাণ্ডা বাতাস আর তীব্র শীতে এখানকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বেলা যতই বাড়ছে শীতের তীব্রতা ততোই বাড়ছে।

সোমবার সকাল সাড়ে ৮টায় সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১.৫ ডিগ্রি সেলসিয়াস বলে জানিয়েছেন সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন।

তীব্র বাতাস ও শীতে বিপাকে পড়েছেন সুন্দরবন উপকূলীয় এলাকা শ্যামনগরের কৈখালি ও  ভারতের সীমান্ত নদী কালিন্দী নদীর বেড়ীবাঁধের ওপর বসবাসকারী দুই হাজার পরিবার।

খেটে খাওয়া মানুষ শীতের কারণে বাহিরে কাজে যেতে বেশ বিড়ম্বনায় পড়েছেন। ছিন্নমূল পরিবারগুলো আগুন জ্বালিয়ে তারা শীত নিবারণ করছে। কনকনে শীতে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশির মতো বিভিন্ন ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হচ্ছে। বয়স্ক নারী-পুরুষও বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা.শেখ আবু শাহীন রাইজিংবিডিকে জানান, ঠাণ্ডাজনিত কারণে শিশুরা কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া, জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্কদের দুর্ভোগ বেশি বেড়েছে। তাই শিশুদের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। বয়স্কদের ক্ষেত্রেও একই সতর্কতা অবলম্বন করতে হবে। ঠাণ্ডা লাগলে সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুর রহিম রাইজিংবিডিকে জানান, বার্ধক্যজনিত কারণে ইতোমধ্যে আটজনের মৃত্যু হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।



সাতক্ষীরা/শাহীন/বুলাকী



from Risingbd Bangla News https://ift.tt/2Q9WEeY