ইসলামী প্রজাতন্ত্র ইরানের সম্প্রচার সংস্থা রেডিও তেহরান বাংলার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ইসলামী প্রজাতন্ত্র ইরানের সম্প্রচার সংস্থা রেডিও তেহরান বাংলার ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

স্টাফ রিপোর্টার : রেডিও তেহরানের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশের জমকালো আয়োজনের মাধ্যমে পালিত হলো ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী। ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার বিকাল ২টায় আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশের আয়োজনে জাতীয় প্রেস ক্লাব ঢাকায় ইসলামী প্রজাতন্ত্র ইরানের সম্প্রচার সংস্থা রেডিও তেহরান বাংলা বিভাগের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের শুভ সুচনা হয়। 


এরপর স্বাগত বক্তব্য প্রদান করেন, আইআরআইবি ফ্যান ক্লাবের সভাপতি দানবীর জাকারিয়া চৌধুরী যুবরাজ।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সায়্যেদ রেজা মীর মোহাম্মদী, কালচারাল কাউন্সেলর, ইরান দূতাবাস, ঢাকা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুহাম্মদ আশরাফুর রহমান, সিনিয়র ব্রডকাস্টার, রেডিও তেহরান বাংলা, মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, এডিটর ও সাবেক পরিচালক রেডিও তেহরান বাংলা, সৈয়দ সামাদুল হক ম্যানেজিং ডিরেক্টর বাংলা টিভি, সিরাজুল ইসলাম, এডিটর ও সিনিয়র সাংবাদিক রেডিও তেহরান বাংলা, নূর নবী শিমু, রোড সেফটি অ্যালায়েন্স বাংলাদেশ, জুলফিকার আলী লিটন, বীমা কর্মকর্তা এবং ডাক্তার হেদায়েতুল্লাহ সাজু। 

অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্ব পালন করেন আবু তাহের, মনিটর, রেডিও তেহরান বাংলা ও সাধারণ সম্পাদক আইআরআইবি ফ্যান ক্লাব বাংলাদেশ এবং জামাল আহমেদ সুবর্ণ, ঢাকা। এ অনুষ্ঠানে শ্রোতাদের পরিচিত পর্বের পর স্বরচিত গান ও হামদ পরিবেশন করেন কণ্ঠশিল্পী লিটন হাফিজ চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে অডিও বক্তব্য প্রদান করেন সুদুর আমেরিকার থেকে ভয়েস অফ আমেরিকার বিশিষ্ট সাংবাদিক, DX জগতের উজ্জ্বল নক্ষত্র এবং নিউইয়র্ক বাংলা ডট কম এর সম্পাদক আকবর হায়দার কিরণ এবং মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গ, ভারত থেকে রেডিও তেহরান বাংলার মনিটর এস. এম. নাজিম উদ্দিন। 


এ অনুষ্ঠানে সারা দেশ থেকে প্রায় ১২৫ জন নিবিন্ধিত শ্রোতা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। এর মধ্যে বক্তব্য প্রদান করেন, আই আর আই বি ফ্যান ক্লাব বাংলাদেশের সংগঠনিক সম্পাদক মোবারক হোসেন ফনি, আইআরআইবি ফ্যান ক্লাব রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ডক্টর মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক আব্দুল কুদ্দুস মাস্টার, ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম। কুষ্টিয়া থেকে সিনিয়র শ্রোতা মোখলেসুর রহমান, পঞ্চগড় থেকে লিটন হাফিজ, বগুড়া থেকে শ্রোতাবন্ধু এবং সাংবাদিক এম আব্দুর রাজ্জাক, জিল্লুর রহমান, ব্যাংক কর্মকর্তা, কবি আমিন আল আসাদ, মাদারীপুর থেকে রাসেল শিকদার, ঢাকা থেকে আগা আজাদ চৌধুরী, সবুজ মাহমুদ, সহকারী প্রযোজক (অনুষ্ঠান), বাংলাদেশ বেতার। ঢাকার সাভার থেকে সিরাজ উদ্দিন মাস্টার ও শাহাদত মেম্বার। নীলফামারী থেকে আজিনুর রহমান লিমন ও ঠাকুর প্রসাদ রায়সহ অনেকেই।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সায়্যেদ রেজা মীর মোহাম্মদী, কালচারাল কাউন্সেলর, ইরান দূতাবাস, ঢাকা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মুহাম্মদ আশরাফুর রহমান, সিনিয়র ব্রডকাস্টার, রেডিও তেহরান বাংলা, মোহাম্মদ মুজাহিদুল ইসলাম, এডিটর ও সাবেক পরিচালক রেডিও তেহরান বাংলা, সৈয়দ সামাদুল হক ম্যানেজিং ডিরেক্টর বাংলা টিভি, মোঃ সিরাজুল ইসলাম, এডিটর ও সিনিয়র সাংবাদিক রেডিও তেহরান বাংলা, নূর নবী শিমু, রোড সেফটি অ্যালায়েন্স বাংলাদেশ।

অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শ্রোতা বন্ধুরা প্রধান অতিথি এবং সম্মানিত বিশেষ অতিথিগণের কাছ থেকে ক্রেস্ট এবং সার্টিফিকেট সহ বিভিন্ন পুরস্কার গ্রহণ করেন।