প্রফেসর মির্জা আব্দুল মোমেন স্যার আর নেই

প্রফেসর মির্জা আব্দুল মোমেন স্যার আর নেই


স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলের প্রবীণ শিক্ষাবিদ ও সমাজকর্মী অধ্যাপক মির্জা মো. আবদুল মোমেন মারা গেছেন। বুধবার সকাল ৮.৫০ মিনিটের দিকে শেখ হাসিনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, টাঙ্গাইলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। মৃত্যুকালে তিনি তাঁর এক পুত্র ও এক কন্যাসহ অনেক গুণগ্রাহী রেখে গিয়েছেন। তাঁর বড় পুত্র টাঙ্গাইল-এর মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়ে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক এবং মেয়ে একাত্তর টেলিভিশনের অনুষ্ঠান প্রধান শবনম ফেরদৌসী।

অধ্যাপক মির্জা মো. আবদুল মোমেন বার্ধক্যজনিত কারণে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। বুধবার বাদ আছর টাঙ্গাইল শিবনাথ উচ্চ বিদ্যালয় মাঠে তার নামাজে জানাযা শেষে কেন্দ্রীয় গোরস্থানে দাফন করা হয়।
তার মুত্যুতে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি জাফর আহমেদ, সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল রফিকুল ইসলাম, স্কুল পরিচালনা কমিটির সদস্য রফিকুল ইসলাম শোক প্রকাশ করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
মির্জা মো. আবদুল মোমেন ১৯৪০ সালের ৩০ নভেম্বর টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘদিন সরকারি সা’দত কলেজে অধ্যাপনা এবং অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন।
অবসর গ্রহণের পর অধ্যাপক মির্জা মো. আবদুল মোমেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ইংরেজি ভার্সন) স্কুলের প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে অধ্যয়নকালেই তিনি সাংবাদিকতার সঙ্গে যুক্ত হন। তিনি টাঙ্গাইল প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় দৈনিক দ্য ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি ছিলেন।