আবারো শেয়ারবাজারে দরপতন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আবারো শেয়ারবাজারে দরপতন - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ৩০ ডিসেম্বর, ২০১৫

    আবারো শেয়ারবাজারে দরপতন

    অর্থনীতি ডেক্স : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতা থাকলেও অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। তবে উভয়বাজারে টাকার অংকে কমেছে লেনদেনের পরিমাণ। এ নিয়ে দ্বিতীয় দিনের মতো শেয়ারবাজারে লেনদেন পতন অব্যাহত আছে।

    বাজার পর্যালোচনা করে দেখা গেছে, বুধবার ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে চার হাজার ৬০৪ পয়েন্টে অবস্থান করছে এবং শরীয়াহ সূচক ডিএসইএস দুই পয়েন্ট বেড়ে এক হাজার একশ ৪ পয়েন্ট ও ডিএস-৩০ সূচক দশমিক ৭৭ পয়েন্ট কমে এক হাজার ৭৪১ পয়েন্টে অবস্থান করছে।

    দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬৭ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। যা আগের কার্যদিবসের চেয়ে ২৩ কোটি টাকা কম। মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৯০ কোটি ২৩ লাখ টাকা।

    ডিএসইতে ৩১৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৭টির দর বেড়েছে, কমেছে ১২২টির। এছাড়া অপরিবর্তিত রয়েছে ৪৭টি প্রতিষ্ঠানের শেয়ারের।

    দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২ পয়েন্ট বেড়ে ৮ হাজার ৫৩৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া সিএসই৫০ সূচক ২ পয়েন্ট বেড়ে এক হাজার ২৩ পয়েন্ট এবং সিএসই৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৪৩২ পয়েন্ট, সিএএসপিআই সূচক ২ পয়েন্ট বেড়ে ১৪ হাজার ৩১ পয়েন্টে এবং শরীয়া সূচক সিএসআই ১ পয়েন্ট বেড়ে ৯৬২ পয়েন্ট অবস্থান করছে।

    সিএসইতে মোট ২৩৬টি কোম্পানি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১০২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার। সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২০ কোটি ৫৮ লাখ টাকা।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আবারো শেয়ারবাজারে দরপতন Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top