ইরাকি প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে আইএসের গুলি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ইরাকি প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে আইএসের গুলি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ৩০ ডিসেম্বর, ২০১৫

    ইরাকি প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে আইএসের গুলি

    আন্তর্জাতিক ডেস্ক :  জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হাত থেকে ইরাকের রামাদি দখল মুক্ত হওয়ার একদিন পর শহরটি সফর করেছেন প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি। এ সময় প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার লক্ষ্য করে গুলি ছুড়েছে আইএস জঙ্গিরা। ছোট অস্ত্র থেকে গুলি ছোড়ায় শেষ পর্যন্ত কোনো ধরনের ক্ষতির শিকার হয়নি আবাদিকে বহনকারী ওই কপ্টারটি।

    আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, রামাদির আকাশে থাকা অবস্থায় আইএস জঙ্গিরা ইরাকি প্রধানমন্ত্রীর হেলিকপ্টার লক্ষ্য করে গুলি নিক্ষেপ করেছে। ছোট অস্ত্র থেকে গুলি ছোড়ায় তা কপ্টারটিতে আঘাত হানতে ব্যর্থ হয়েছে। পরে হায়দার আল-আবাদিকে বহনকারীকে হেলিকপ্টারটি দক্ষিণাঞ্চলের আনবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপদে অবতরণ করে। সেখানে সেনাবাহিনীর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

    আইএসের বিরুদ্ধে ব্যাপক সংঘর্ষের একদিন পর সোমবার রামাদিতে বিভিন্ন সরকারি ভবনে পতাকা উড়িয়েছে সরকারি সেনারা। তবে এসব এলাকায় এখনো আইএসের উত্থানের আশঙ্কা রয়েছে।

    দেশটির সেনাবাহিনীর প্রধান ও প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদি এক টুইট বার্তায় রামাদি সফরের তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সোমবার টেলিভিশনে দেয়া এক ভাষণে আবাদি বলেন, ২০১৬ সালে ইরাকে আইএসের উপস্থিতি নিশ্চিহ্ন করা হবে। এর আগে সোমবার আইএসের দখলে থাকা রামাদি শহরের নিয়ন্ত্রণ দেশটির সেনাসদস্যরা নিয়েছে বলে জানানো হয়। তবে প্রাদেশিক গভর্নরের একজন মুখপাত্র বলেন, শহরের কিছু কিছু এলাকায় এখনো প্রতিরোধ হচ্ছে।

    আবাদি ইরাকের দ্বিতীয় শহর মসুলও আইএসের দখল থেকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, আমরা মসুলও মুক্ত করতে যাচ্ছি। এটি হবে আইএসের প্রতি মারাত্মক ও চূড়ান্ত আঘাত।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ইরাকি প্রধানমন্ত্রীর হেলিকপ্টারে আইএসের গুলি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top