কাদের সিদ্দিকীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল

কাদের সিদ্দিকীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল

বিভাস কৃষ্ণ চৌধুরী :  টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপ-নির্বাচনে মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী মনোনয়ন ঋৃন খেলাপীর দায়ে বাতিল করা হয়েছে। একই অভিযোগে কাদের সিদ্দিকীর সহধর্মীনি নাসরিন কাদের সিদ্দিকীর মনোনয়নও বাতিল করেছেন রিটানিং কর্মকর্তা মোঃ আলিমুজ্জামান। আজ মঙ্গলবার দুপুরে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন যাচাই বাছাইকালে এ দু’টি ছাড়াও জাতীয় পার্টির মোস্তাক হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল আলীমের মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়াও হাসমত আলী নামের আরো একজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটানিং কর্মকর্ত। এদিকে কাদের সিদ্দিকীর মনোনয়নপত্র বাতিলের প্রতিবাদে টাঙ্গাইলে আগামীাকাল সকাল-সন্ধা হরতালের ডাক দেয়া হলেও পওে বঙ্গবীর কাদের সিদ্দিকী তা প্রত্যাহার করে নেন।

রিটানিং কর্মকর্তা জানান, অগ্রনী ব্যাংক টাঙ্গাইল শাখায় ১০ কোটি ৮৮ লাখ ২৬ হাজার ৪২৩ টাকার ঋৃন খেলাপীর চিঠি দেয়া হয় বাংলাদেশ ব্যাংক থেকে। এর প্রেক্ষিতে মনোনয়নয়ন বাতিল করা হয়েছে। মনোনয়ন যাচাই বাছাইকালে বঙ্গবীর কাদের সিদ্দিকী ব্যাংকের কাগজপত্রও উপস্থাপন করেন। এসময় কাদের সিদ্দিকী বলেন, এক সময় আমাদের দেশের নির্বাচন সারা পৃথিবীতে অনুসরণযোগ্য ছিল। কিন্তু ধীরে ধীরে সেই অর্জন ধ্বংস হতে চলেছে। নির্বাচনে এখন প্রচন্ড সরকারী প্রভাব খাটানো হচ্ছে বলেও অভিযোগ করেন বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এদিকে মনোনয়ন যাচাই বাছাই শেষে আওয়ামী লীগের প্রার্থী হাসান ইমাম খান সোহেল হাজারী সকলের কাছে দোয়া চেয়ে তার পক্ষে ভোটারদের রায় দেয়ার অনুরোধ জানিয়েছেন।

আগামী ২১ অক্টোবর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ১০ নভেম্বর।