ফিফা সভাপতি সেপ ব্লাটার কে বরখাস্ত

ফিফা সভাপতি সেপ ব্লাটার কে বরখাস্ত

স্পোর্টস ডেস্ক : ফিফা সভাপতি সেপ ব্লাটারকে ৯০ দিনের জন্য বরখাস্ত করা হয়েছে। ফিফার এথিকস কমিটির সদস্যরা এই বরখাস্তাদেশ দেয়। ব্লাটারের বিরুদ্ধে সুইজারল্যান্ডের অ্যাটর্নি জেনারেল ফৌজদারী মামলা দায়ের করার পর চলতি সপ্তাহে আলোচনায় বসে ফিফার এথিকস কমিটির সদস্যরা। সেই আলোচনায় ব্লাটারকে ৯০ দিনের জন্য বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এখনো তাদের সভা চলছে। চূড়ান্ত সিদ্ধান্তটি আজকের মধ্যেই দিবেন তারা।

৭৯ বছর বয়সী ব্লাটারের বিরুদ্ধে অনুমোদনহীন চুক্তি স্বাক্ষর ও অবৈধ অর্থ নেওয়ার অভিযোগ রয়েছে। ব্লাটার ১৯৯৮ সাল থেকে ফিফার সভাপতি পদে আছেন। তাকে সরিয়ে এই পদে বসতে চাচ্ছেন উয়েফা সভাপতি মিশেল প্লাতিনি। তবে ব্লাটারের বিরুদ্ধে চূড়ান্ত সিদ্ধান্তটি আজ নেওয়া হবে। ফিফার এথিকস কমিটির বিচার কক্ষের প্রধান হ্যান্স জোয়াকিম এখার্ট চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

সেপ ব্লাটারের উপদেষ্টা ক্লাউস স্থোলকার এ বিষয়ে বলেন, ‘সেপ ব্লাটারকে সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়েছে। তিনি শান্ত আছেন। মনে রাখবেন তিনি কিন্তু এথিকস কমিটির বাবা। এই সিদ্ধান্তটি আপাতত ৯০ দিনের জন্য। সুতরাং তিনি কিন্তু প্রকৃতপক্ষে বরখাস্ত নন। কমিটি এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়নি। তাদের আলোচনা ও সভা এখনো চলছে।’