স্পোর্টস ডেস্ক :

চেজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে উইন্ডিজের বিশাল জয়
 
প্রথম ইনিংসে ভরাডুবি পারফরম্যান্সের পরই নিশ্চিত হয়ে গিয়েছিল ব্রিজটাউন টেস্টে অন্তত জিততে পারবে না সফরকারী ইংল্যান্ড। দেখার ছিল কত রানের ব্যবধানে জয় পায় স্বাগতিক উইন্ডিজ ক্রিকেট দল। সে জয়ের ব্যবধানটা শেষ পর্যন্ত দাঁড়িয়েছে ৩৮১ রানে।

ম্যাচের তৃতীয় দিনে পুরো ওভার খেলা হলেও কোনো উইকেট না পড়ায় ইংলিশদের মনে আশা জেগেছিল পরের দুই দিন ব্যাটিং করে ম্যাচ বাঁচিয়ে ফেলার। কিন্তু চতুর্থ দিন তারা নাকাল হয়েছে অফস্পিনার রস্টন চেজের স্পিন বিষে। ৬২৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড অলআউট হয়েছে ২৪৬ রানে, চেজ একাই নিয়েছেন ৮ উইকেট।

বিনা উইকেটে ৫৬ রান নিয়ে তৃতীয় দিন শেষ করা ইংল্যান্ড বাংলাদেশ সময় শনিবার রাতে আবার ব্যাট করতে নামে। অবশ্য ৮৫ রানের মাথায়ই উইকেট হারায় তারা। এ সময় ফিরে যান কিয়েটন জেনিংস। ১৪ রান করেন তিনি। সেখান থেকে দলীয় সংগ্রহকে ১৩৪ রান পর্যন্ত টেনে নেন ররি বার্নস ও জনি বেয়ারস্টো। এর পরই ধস নামে ইংল্যান্ডের ইনিংসে। ১ উইকেটে ১৩৪ রান করা ইংল্যান্ডের ইনিংস গুটিয়ে যায় ২৪৬ রানে। সফরকারীরা তাদের শেষ ৬টি উইকেট হারিয়েছে মাত্র ৩৪ রানে!

যদিও টপঅর্ডার ব্যাটসম্যানদের প্রত্যেকেই ব্যাট হাতে শুরুটা ভালোই করেছিলেন। কিন্তু কেউ-ই লম্বা ইনিংস খেলতে পারেননি। একমাত্র ররি বার্নস ১৩৩ বল খেলে ১৫ চারে করেন ৮৪ রান। ৩৪ রান করেন বেন স্টোকস। ৩০ রান করেন জনি বেয়ারস্টো। এ ছাড়া জস বাটলার ২৬ ও জো রুট করেন ২২ রান।

বল হাতে রোস্টন চেজ ২১.৪ ওভারে ২ মেডেনসহ ৬০ রান দিয়ে নেন ৮টি উইকেট, যা ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের যে কোনো স্পিনারের সেরা বোলিং ফিগার। ১টি করে উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফ। প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়া কেমার রোচ অবশ্য এই ইনিংসে কোনো উইকেট পাননি।

দ্বিতীয় ইনিংসে অপরাজিত ২০২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জ্যাসন হোল্ডার।
Share To:

Tangail Darpan

Post A Comment: