জেলা প্রতিনিধি, গাইবান্ধা :

 গাইবান্ধায় ভোটকেন্দ্রে ভোটারের চেয়ে নিরাপত্তাকর্মী বেশি
 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ আসনের সংসদীয় আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল থেকে কেন্দ্রগুলোতে ভোটারের চেয়ে নিরাপত্তাকর্মীই বেশি চোখে পড়ছে। তবে এখনও পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনের পরিবেশ ও ভোটার উপস্থিতি বিষয়ে জানতে চাইলে সাদুল্লাপুর পাইলট উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার আশরাফুল ইসলাম জানান, ভোটার উপস্থিতি এখন কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে।

 গাইবান্ধায় ভোটকেন্দ্রে ভোটারের চেয়ে নিরাপত্তাকর্মী বেশি
 
গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ১৩২টি ভোটকেন্দ্রে একযোগে ভোটগ্রহণ চলছে। মোট ৭৮৬টি ভোট কক্ষে ৪ লাখ ১১ হাজার ৮৫৪ জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন।

এদিকে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনছারসহ ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। প্রত্যেক কেন্দ্রে ২০ জন পুলিশসহ আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর জন্য বিশেষ নজরদারি রাখা হয়েছে।

মাঠে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পাশাপাশি ২০টি ইউনিয়নে ২০ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়াও বেশ কয়েকজন নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ধানের শীষ প্রতীকের প্রার্থী ড.টি আই এম ফজলে রাব্বি মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন এ আসনে নির্বাচন স্থগিত করে। আজ এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
Share To:

Tangail Darpan

Post A Comment: