ফিলিপাইনে গির্জায় বোমা হামলায় নিহত ২১ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ফিলিপাইনে গির্জায় বোমা হামলায় নিহত ২১ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
রবিবার, ২৭ জানুয়ারী, ২০১৯

ফিলিপাইনে গির্জায় বোমা হামলায় নিহত ২১

আর্ন্তজাতিক ডেস্ক :
 
ফিলিপাইনে গির্জায় বোমা হামলায় নিহত ২১

 
ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি গির্জায় প্রার্থনা চলার সময় দুটি বোমা হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। হামলায় আরও ৫০ জন আহত হয়েছেন।

নিহতদের মধ্যে বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য রয়েছেন বলে জানিয়েছে তারা।

রবিবার স্থানীয় সময় সকাল ৮টায় সুলু প্রদেশের জোলোতে জোলো ক্যাথেড্রালে বিস্ফোরণ দুটি ঘটে।

তাৎক্ষণিকভাবে কোনো পক্ষ হামলার দায় স্বীকার করেনি।

দেশটির জাতীয় পুলিশপ্রধান অস্কার আলবায়ালদে বলেছেন, জোলো ক্যাথিড্রালের ভেতর বা কাছে ‘সানডে মাস’ চলার সময় প্রথম বোমার বিস্ফোরণ ঘটানো হয়। সরকারি বাহিনী হামলার প্রতিক্রিয়ায় ভবনে গেলে দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

ডফলিপাইনের পুলিশপ্রধান বলেন, ওই হামলায় কমপক্ষে ২১ জন নিহত হয়েছে। তাদের মধ্যে ৫ জন নিরাপত্তাবাহিনীর সদস্য ও ৩ জন বেসামরিক নাগরিক।

এমন এক সময় এ হামলার ঘটনা ঘটলো যখন মাত্র দুদিন আগে ফিলিপাইনের নির্বাচন কমিশন ঘোষণা দিয়েছে যে, মিন্দানাও দ্বীপে একটি মুসলিম স্বায়ত্তশাসিত অঞ্চল প্রতিষ্ঠার লক্ষ্যে আয়োজিত গণভোটের পক্ষে ভোট পড়েছে।

ডফলিপাইন সরকার ও মুসলিম বিদ্রোহী গ্রুপ মোরো ইসলামিক লিবারেশন ফ্রন্টের মধ্যে ২০১৪ সালে যে শান্তিচুক্তি হয়েছে, ওই স্বায়ত্তশাসিত অঞ্চল প্রতিষ্ঠাকে তার বড় অগ্রগতি বলে মনে করা হচ্ছে।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ফিলিপাইনে গির্জায় বোমা হামলায় নিহত ২১Rating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top