স্টাফ রিপোর্টার :

সৃষ্টি শিক্ষা পরিবারের ২ যুগ পূর্তির সংবর্ধনা অনুষ্ঠানে এ প্লাস প্রাপ্ত মোট ১৩৫১ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। এর মধ্যে সংবর্ধিত হয়েছে পিইসি ১৮৪, জেএসসি ৭৪১ ও এসএসসি’র ৪২৬ জন।

সংবর্ধনা অনুষ্ঠানে সৃষ্টি শিক্ষা পরিবারের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, অভিভাবক, শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠণের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সৃষ্টি আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন সাবেক সাংসদ, টাঙ্গাইল জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মাহবুব আলম (পিপিএম), জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল পৌরসভার মেয়ার ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামিলুর রহমান মিরন। সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য ও সভাপতিত্ব করেন সৃষ্টি শিক্ষা পরিবারের চেয়ারম্যান ড. শরিফুল ইসলাম রিপন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক ভোলা এমপি বলেন, ‍২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি সমৃদ্ধশালী দেশ হবে এমন স্বপ্ন দেখছেন দেশের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধীরে ধীরে সেই স্বপ্নের পথেই এগিয়ে যাচ্ছে দেশ। প্রধানমন্ত্রীর হাত ধরে এগিয়ে চলার সূচনাতে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ নেপালকে ২০ হাজার টন চাল দিয়ে সহযোগিতা করেছে বাংলাদেশ। ধারাবাহিক ভাবে বৃদ্ধি পাচ্ছে দেশের প্রবৃদ্ধি। বর্তমানে দেশের প্রবৃদ্ধি ৭.১ থেকে বৃদ্ধি পেয়ে ৮ এ উন্নিত হওয়ার সম্ভাবনা দাঁড়িয়েছে।


এ সময় তিনি বলেন, ভাষা আন্দোলন আর স্বাধীনতার চিন্তা নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৪৮ সালে ছাত্রলীগ গঠণ করেছিলেন। পরবর্তীতে সেই সংগঠণই ৫২’র ভাষা আন্দোলন ও ৭১’র স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে রাষ্ট্রভাষা বাংলা প্রতিষ্ঠা ও দেশ স্বাধীন করেছিল।

তিনি আরও বলেন, বিএনপি আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করে। এটি একটি সন্ত্রাসী দল এমন উক্তির ভিত্তিতে কানাডায় অবস্থানরত বিএনপির এক কর্মীর বসবাসের আবেদন নাকোচ করে দিয়েছেন আদালত।

Share To:

Tangail Darpan

Post A Comment: