রাসেদ খান মেনন রাসেল : 

‘দৈনিক প্রগতির আলো’ পত্রিকার ১৬ তম বর্ষে পদার্পন উপলক্ষে টাঙ্গাইল প্রেসক্লাবে ২৪ ফেব্রুয়ারী শুক্রবার বর্নাঢ্য আনন্দ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য - সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সৃজনশীল মানুষদের মনকে অনেক বড় করতে হবে। সৃজনশীল প্রত্যেক মানুষের মনকে অনেক বড় করতে হবে, কেননা তাদের কাজ পুরো পৃথিবীর মানবতার জন্য।


সঙ্কীর্ণতা থেকে প্রত্যেককে বেড়িয়ে আসতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘মনে রাখতে হবে শিল্পি সাহিত্যকদের কোনো ভেদাভেদ নাই, তাদের মধ্যে কোনো ধরণের গড়মিল থাকতে নেই। তাদের কাজ হবে সারা পৃথিবীর মানুষের জন্য।’

সাংবাদিকদের জাতির চতুর্থ স্তম্ভ উল্লেখ করে তিনি বলেন, ‘সংবাদিকদের কাজ হবে নতুন কিছু তৈরি করা, যা আমাদের জাতিকে সুন্দরের দিকে নিয়ে যাবে।’


পত্রিকাটির সম্পাদক আনোয়ার সা’দাত ইমরানের সভাপতিত্বে, সাংবাদিক মো. রাশেদ খান মেনন (রাসেল) এর সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য উপস্থাপন করেন টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এড. জাফর আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি।

এসময় আরো উপস্থিত ছিলেন অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আতাউর রহমান আজাদ, টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক কাজী জাকেরুল মওলা, বাংলাদেশ মানবাধিকার কমিশন টাঙ্গাইল জেলা শাখার সভাপতি এড. এম. এ.ছাত্তার উকিল, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সাবেক পিপি এড. এস আকবর খান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান, উপ প্রচার সম্পাদক মাহমুদুল হাসান মারুফ, বণ ও পপরিবেশ বিষয়ক সম্পাদক মাহমুদ তারেক পুলু, জেলা বাস ককোচ মিনিবাস মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া, জেলা পরিষদের সদস্য রাজিয়া সিদ্দিকী সুমি, পৌর কাউন্সিলর হোসনে আরা বিউটি প্রমুখ।

দৈনিক প্রগতির আলো’ পত্রিকার থিম সং পরিবেশন করেন শিল্পী জিয়াদ সিদ্দিক।

অতিথিগণ বলেন আমরা সাম্যের গান গাইতে চাই, সকল মানুষের অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্রে সমান অধিকার চাই, গণতান্ত্রিক একটা সমাজ ব্যবস্থা চাই। এক্ষেত্রে আমার বিশ্বাস টাঙ্গাইলকে উন্নত করার জন্য, বংলাদেশকে উন্নত করার জন্য ‘দৈনিক প্রগতির আলো’ পত্রিকার থিম গানটির সুর আমাদের এগিয়ে নিয়ে যাবে।

অনুষ্ঠান শেষে টাঙ্গাইল বিভিন্ন প্রতিষ্টানের ছাত্রছাত্রীদের নিয়ে আয়োজিত স্বরচিত গল্প, কবিতা ও রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হয়।
Share To:

Tangail Darpan

Post A Comment: