ওসি প্রদীপের বিরুদ্ধে দুদকের মামলা অন্য আদালতে স্থানান্তর

ওসি প্রদীপের বিরুদ্ধে দুদকের মামলা অন্য আদালতে স্থানান্তর

ওসি প্রদীপের বিরুদ্ধে দুদকের মামলা অন্য আদালতে স্থানান্তর

সাময়িক বরখাস্ত ওসি প্রদীপ কুমার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলাটি বিচারের জন্য অন্য আদালাতে স্থানান্তর করা হয়েছে।

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের টেকনাফ মডেল থানার সাময়িক বরখাস্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার ও তার স্ত্রীর বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলাটি বিচারের জন্য অন্য আদালাতে স্থানান্তর করা হয়েছে।

রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত থেকে মামলাটি বিভাগীয় বিশেষ জজ আদালতে স্থানান্তর করা হয়।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বিষয়টি নিশ্চত করে বলেন, গত ১ সেপ্টেম্বর প্রদীপ কুমার দাশ ও তার স্ত্রী চুমকির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। তার স্ত্রী পলাতক রয়েছেন। এ বিষয়ে প্রতিবেদন আসার পর ২২ নভেম্বর বিশেষ জজ আদালতে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হবে।

এর আগে গত ২৬ জুলাই প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

দুদকের দেওয়া অভিযোগপত্রে বলা হয়, চট্টগ্রামের পাথরঘাটায় ছয়তলা বাড়ি, ষোল শহরের বাড়ি, ৪৫ ভরি সোনা, একটি ব্যক্তিগত গাড়ি, একটি মাইক্রোবাস, ব্যাংক হিসাব এবং কক্সবাজারের একটি ফ্ল্যাট রয়েছে চুমকির নামে। তার ৪ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ৬৫১ টাকার স্থাবর-অস্থাবর সম্পদের বিপরীতে বৈধ ও গ্রহণযোগ্য আয় পাওয়া যায় ২ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ২৩৪ টাকা। ২ কোটি ৩৫ লাখ ৯৮ হাজার ৪১৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রমাণ পেয়েছে দুদক। এ ছাড়া চুমকি নিজেকে মৎস্য ব্যবসায়ী দাবি করলেও এ ব্যবসার কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। অভিযোগপত্রে সাক্ষী রাখা হয়েছে ২৯ জনকে।

আদালত সূত্র জানায়, ২০২০ সালের ৩১ জুলাই রাতে টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তিনটি মামলা করে। ঘটনার পাঁচ দিন পর (৫ আগস্ট) কক্সবাজার আদালতে প্রদীপ কুমার দাশ, লিয়াকত আলীসহ ৯ পুলিশের বিরুদ্ধে হত্যা মামলা করেন সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। এ ছাড়া ২৩ আগস্ট প্রদীপ ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক।

বাংলাদেশ জার্নাল/জেবি

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180723/ওসি-প্রদীপের-বিরুদ্ধে-দুদকের-মামলা-অন্য-আদালতে-স্থানান্তর