এক ইউনিয়নে ভোটযুদ্ধে চাচা-ভাতিজা-ভগ্নীপতি

এক ইউনিয়নে ভোটযুদ্ধে চাচা-ভাতিজা-ভগ্নীপতি

এক ইউনিয়নে ভোটযুদ্ধে চাচা-ভাতিজা-ভগ্নীপতি

আপন চাচা ভাতিজা ভগ্নীপতির পোস্টার, ব্যানার-ফেস্টুন সাটিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী আমজাদ হোসেন মোল্লা, তার ভগ্নীপতি বর্তমান চেয়ারম্যান ও ধামরাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন এবং আমজাদ হোসেন মোল্লার ভাতিজা মশিউর রহমান।

বাংলাদেশ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

ঢাকার ধামরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক ইউনিয়নেই চেয়ারম্যান প্রার্থী হিসেবে ভোটযুদ্ধ চালিয়ে যাচ্ছেন আপন চাচা ভাতিজা ও ভগ্নীপতি। এ নিয়ে উপজেলা জুড়ে চলছে আলোচনা-সমালোচনা।

এমন ঘটনা ঘটেছে উপজেলার ধামরাই ইউনিয়নে। যা এক সময় ধামরাই সদর ইউনিয়ন নামে পরিচিতি ছিল। পরে ধামরাই পৌরসভা হওয়ার পর সদর ইউনিয়ন ধামরাই ইউনিয়ন নামে নামকরণ করা হয়।

আগামী ১১ নভেম্বর উপজেলার ১৬টি ইউনিয়নের মধ্যে একমাত্র সূতিপাড়া ইউনিয়ন বাদে ১৫টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। তার মধ্যে ধামরাই ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা।

দেখা গেছে, আপন চাচা ভাতিজা ভগ্নীপতির পোস্টার, ব্যানার-ফেস্টুন সাটিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন চেয়ারম্যান প্রার্থী আমজাদ হোসেন মোল্লা, তার ভগ্নীপতি বর্তমান চেয়ারম্যান ও ধামরাই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাহাব উদ্দিন এবং আমজাদ হোসেন মোল্লার ভাতিজা মশিউর রহমান।

ধামরাই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হাজী মো. আমজাদ হোসেন মোল্লা পেয়েছেন আনারস প্রতীক। অপরদিকে, আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া নৌকা প্রতীক পেয়েছেন সাহাব উদ্দিন।

অন্যদিকে আমজাদ হোসেন মোল্লার আপন ভাতিজা ও  সাহাব উদ্দিনের শ্যালকের ছেলে মশিউর রহমান। তিনি চশমা প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

প্রার্থী মো. মশিউর রহমান বলেন, আমি ধামরাই সদর ইউনিয়নবাসীকে বিভিন্ন দুর্যোগে সহযোগিতা করেছি। করোনার সময় অসহায় মানুষের পাশে থেকে নিজস্ব অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। ইউনিয়নের বিভিন্ন রাস্তাঘাটের কাজ করেছি। তাই আমি বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। জনগণের স্বপ্নপূরণে তাদের সমর্থনে আমি নির্বাচনে অংশগ্রহণ করেছি।

হাজী মো. আমজাদ মোল্লা বলেন, ধামরাই ইউনিয়ন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছি। ১১ নভেম্বর সুষ্ঠু ভোট হলে ধামরাই ইউনিয়ন বাসী আমাকে তাদের ভোট দিয়ে জয়যুক্ত করবে।

নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আশা করছেন শাহাব উদ্দিন। সেই বিশ্বাস নিয়েই প্রচারণা চালাচ্ছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180724/এক-ইউনিয়নে-ভোটযুদ্ধে-চাচা-ভাতিজা-ভগ্নীপতি