ব্রহ্মপুত্র সেতু উত্তরবঙ্গের সাথে ঢাকার নতুন দিগন্তের সূচনা করবে

ব্রহ্মপুত্র সেতু উত্তরবঙ্গের সাথে ঢাকার নতুন দিগন্তের সূচনা করবে

ব্রহ্মপুত্র সেতু উত্তরবঙ্গের সাথে ঢাকার নতুন দিগন্তের সূচনা করবে

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলছেন, রৌমারী, রাজিবপুর উপজেলার সাথে কুড়িগ্রাম জেলা সদরের সংযোগ সেতু নির্মিত হলে দেশের উত্তরাঞ্চলের ৭ জেলার সাথে রাজধানী ঢাকার যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা করবে...

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বলছেন, রৌমারী, রাজিবপুর উপজেলার সাথে কুড়িগ্রাম জেলা সদরের সংযোগ সেতু নির্মিত হলে দেশের উত্তরাঞ্চলের ৭ জেলার সাথে রাজধানী ঢাকার যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা করবে।

রোববার সেতু এলাকার সম্ভাব্য স্থান পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন তিনি। ওইদিন রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংবাদ বিজ্ঞপ্ত পাঠানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, এ সেতু অবহেলিত এ বিস্তীর্ণ জনপদের উন্নয়নের মাইলস্টোন হিসেবে ভূমিকা রাখবে, যার মধ্য দিয়ে অর্থনৈতিক অগ্রগতি ও কর্মসংস্থান সৃষ্টি হবে এবং কৃষিভিত্তিক এ অঞ্চলে শিল্প প্রতিষ্ঠান স্থাপনের দুয়ার খুলে দেবে। এছাড়াও ভারতের আসাম ও মেঘালয়ের সাথে বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণেও এ ব্রিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, এ ব্রিজ নির্মাণের জন্য মহান সংসদে দাবি তুলেছি। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলেছি এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ডিও লেটার প্রেরণ করেছি। এরই পরিপ্রেক্ষিতে সেতু বিভাগের কর্মকর্তারা আজ সরেজমিনে ব্রিজের সম্ভাব্য স্থান পরিদর্শনে এসেছেন। ইনশাআল্লাহ এ ব্রিজ নির্মিত হবে।

এসময় তার সাথে ছিলেন, সেতু কর্তৃপক্ষের পরিচালক ড. মনিরুজ্জামান, প্রজেক্ট ডিরেক্টর লিয়াকত হোসেন, সেতু কর্তৃপক্ষের উপসচিব মো. আবুল হাসান, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ প্রমুখ।

একে/আর

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/180722/ব্রহ্মপুত্র-সেতু-উত্তরবঙ্গের-সাথে-ঢাকার-নতুন-দিগন্তের-সূচনা-করবে