মামলার ২ ঘন্টার মধ্যে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

মামলার ২ ঘন্টার মধ্যে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

মামলার ২ ঘন্টার মধ্যে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

থানায় মামলা দায়েরের দুই ঘন্টার মধ্যে পাবনার বেড়া উপজেলার কাজীরহাট ঘাট এলাকা থেকে অপহৃত স্কুলছাত্রী সুমনা (১৩) কে উদ্ধার ও অপহরণকারী হোসেন আলী (১৯) কে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে অপহৃত সুমনাকে উদ্ধার করে বেড়া মডেল থানা পুলিশ।

অপহৃত স্কুলছাত্রী সুমনা বেড়া উপজেলার বাটিয়াখড়া গ্রামের আব্দুল হাকিমের মেয়ে এবং কৈটলা আদর্শ উচ্চ বিদ্যলয়ের ৭ম শ্রেণির ছাত্রী। অভিযুক্ত হোসেন আলী(১৯) বেড়া উপজেলার বাটিয়াখড়া গ্রামের আ: মজিদের ছেলে।

বেড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, করোনাকালীন ছুটি শেষে ১৩ সেপ্টেম্বর ওই ছাত্রী স্কুলে যাওয়ার পথে হোসেন আলী তাকে ডেকে কৌশলে স্কুলের রাস্তা থেকে একটু দূরে নিয়ে যায়। এরপর সিএনজি চালিত একটি অটোরিক্সায় তুলে তাকে নিয়ে পালিয়ে যায়। 

এরপর সুমনার বাড়ির লোকজন তাকে খোঁজাখুজি শুরু করেন। বিভিন্ন জায়গায় খোঁজ খবর করেও তারা সুমনার সন্ধান পাননি। সুমনার বাবা আব্দুল হাকিম নিরুপায় হয়ে বৃহস্পতিবার রাত ১২টা ৫ মিনিটে বেড়া মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। পুলিশ বিষয়টি আমলে নিয়ে তাৎক্ষণিক উদ্ধার অভিযান শুরু করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা বেড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ জানান,  তথ্যপ্রযুক্তির ব্যবহারে তারা খুব দ্রুত অপহরণকারীর অবস্থান শনাক্ত করতে সক্ষম হন। সে অনুযায়ী তার নেতৃত্বে পুলিশের একটি আভিযানিক টিম বেড়া উপজেলার কাজীরহাট ঘাটের অদুরে একটি বাড়ি থেকে রাত দুটায় অপহৃত স্কুল ছাত্রী সুমনাকে উদ্ধার করে। পুলিশ অভিযুক্ত হোসেন আলীকেও গ্রেপ্তার করতে সক্ষম হয়। তিনি আরো জানান, বৃহস্পতিবার দুপুরে আসামি এবং অপহৃতাকে পাবনার আদালতে হাজির করা হয়।  বিজ্ঞ বিচারক স্কুলছাত্রী সুমনাকে তার মা আসমা খাতুনের হেফাজতে দেন। আর অভিযুক্ত হোসেন আলীকে পাবনা জেল হাজতে পাঠান।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, গভীর রাতে অভিযোগ পাওয়ার পরও পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়েছে। পাবনা জেলা পুলিশ জনসেবায় অহর্নিশ, এটা আবার প্রমাণিত হল।

বাংলাদেশ জার্নাল/এএম

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/176269/মামলার-২-ঘন্টার-মধ্যে-অপহৃত-স্কুলছাত্রী-উদ্ধার-অপহরণকারী-গ্রেপ্তার