যুক্তরাষ্ট্রে আগুনে পুড়ে ৬ শিশুসহ শিক্ষিকা মা নিহত

যুক্তরাষ্ট্রে আগুনে পুড়ে ৬ শিশুসহ শিক্ষিকা মা নিহত

যুক্তরাষ্ট্রে আগুনে পুড়ে ৬ শিশুসহ শিক্ষিকা মা নিহত

যুক্তরাষ্ট্রের মিসিসিপির ক্লিনটন শহরের এক বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট সাতজন প্রাণ হারিয়েছেন। এদের একজন মা এবং বাকি ছয়জন তার শিশু সন্তান।  আর নিহত মা স্থানীয় এক প্োথমিক বিদ্যালয়ে স্কুলশিক্ষকা হিসাবে কাজ করতেন। কর্মকর্তারা জানিয়েছেন, শনিবারের (৮ ফেব্রুয়ারি) ওই আগুনে মৃতদের মধ্যে এক বছর বয়সী একটি শিশুও রয়েছে। সূত্র: বার্তা সংস্থা বাংলা প্রেস।

ক্লিনটন শহরের মুখপাত্র মার্ক জোনস মার্কিন বার্তাসংস্থা এপিকে জানিয়েছেন, ওই আগুনের ঘটনায় আহত অবস্থায় বেঁচে গেছেন তাদের বাবা। তিনি তার পরিবারকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ক্যান্টন পাবলিক স্কুল ডিস্ট্রিক্টের পক্ষ থেকে ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, আগুনের ঘটনায় মারা যাওয়া মা ব্রিটানি প্রিসলি প্রাথমিক স্কুলে শিক্ষক হিসেবে কাজ করতেন।

ক্লিনটনের ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত প্রধান জন আলমান বলেন, প্রাদেশিক রাজধানী জ্যাকসন থেকে ১১ মাইল দূরে ওই বাড়ির অবস্থান। মৃত ব্যক্তিদের নাম-পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ। তবে জানা গেছে নিহত ওই স্কুল শিক্ষিকার বয়স ৩৩ এবংমারা যাওয়াদের মধ্যে তার বয়সই সবচেয়ে বেশি।

তিনি আরও বলেন, আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।  দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে। ১৯৫১ সালে নির্মিত ওই বাড়িতে পর্যাপ্ত অগ্নি নির্বাপন ব্যবস্থা ছিল কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/international/107052/যুক্তরাষ্ট্রে-আগুনে-পুড়ে-৬-শিশুসহ-শিক্ষিকা-মা-নিহত