বাগেরহাটের এমপি ডা. মোজাম্মেল হোসেন আর নেই

বাগেরহাটের এমপি ডা. মোজাম্মেল হোসেন আর নেই

বাগেরহাটের এমপি ডা. মোজাম্মেল হোসেন আর নেই

জেলা সংবাদদাতা

জেলা আওয়ামী লীগের সভাপতি, বাগেরহাট ৪ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ডা. মো. মোজাম্মেল হোসেন (৮০) আর নেই। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহষ্পতিবার দিবাগত রাত ১২টা ৪০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক‌্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি বেশকিছুদিন ধরে কিডনীসহ নানা রোগে ভুগছিলেন।

তিনি মৃত্যুকালে এক ছেলে, পুত্রবধূ, নাতনিসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। তার একমাত্র ছেলে অধ্যাপক ড. মাহমুদ হাসান খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি।

শুক্রবার সকালে তার মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে দলের নেতাকর্মীরা বাগেরহাট শহরের রেলরোডের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ভিড় করতে থাকেন।

মো. মোজাম্মেল হোসেন ১৯৪০ সালের পয়লা আগষ্ট বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার কচুবুনিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছাত্রাবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত হন।

১৯৭৯ সালে মোজাম্মেল হোসেন বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। সেই থেকে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন।

১৯৯১ সালে বাগেরহাট-১ আসন থেকে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। বাগেরহাট-৪ আসন থেকে ১৯৯৬, ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি মোট পাঁচ বারের সংসদ সদস্য। ১৯৯৬ সালে শেখ হাসিনার গঠন করা মন্ত্রী সভায় সমাজ কল্যাণ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও মোরেলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ‌্যাডভোকেট শাহী আলম বাচ্চু সাংবাদিকদের বলেন, ‘জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী মোজাম্মেল হোসেনের মৃত্যুতে রাজনীতিতে এক শূন্যতার সৃষ্টি হলো। তার মৃত্যুতে আমরা শোকাহত। তিনি দীর্ঘদিন দলের নেতৃত্ব দিয়ে আসছিলেন। জেলার আন্দোলন সংগ্রামে মোজাম্মেল হোসেন ছিলেন অগ্রভাগে।’



বাগেরহাট/টুটুল/সনি



from Risingbd Bangla News https://ift.tt/37TxnMl