যে কারণে প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত

যে কারণে প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত

যে কারণে প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক বরখাস্ত

এর প্রেক্ষিতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়।

বাংলাদেশ

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় আমিনুল হক মাসুদ নামে প্রাথমিক বিদ্যালয়ের এক প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অনিয়ম, অসদাচরণ, বিদ্যালয়ে অনুপস্থিত ও অফিস কক্ষ তালাবদ্ধ থাকাসহ নানা অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানা যায়।

বরখাস্ত হওয়া আমিনুল হক মাসুদ উপজেলার চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করতেন।   এর আগে, প্রধান শিক্ষক আমিনুল হক মাসুদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালক বরাবর একটি প্রতিবেদন পাঠায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। এর প্রেক্ষিতে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়।

জানা যায়, গত ২৫ নভেম্বর চরপাকুন্দিয়া পশ্চিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ হাসান। সেখানে গিয়ে তিনি কোনো শিক্ষক ও শিক্ষার্থীর উপস্থিতি দেখতে না পেয়ে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেন। পরে উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আনিসুর রহমান ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে একটি প্রতিবেদন তৈরি করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে পাঠান।

এরই প্রেক্ষিতে সোমবার ওই প্রধান শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে ওই শিক্ষকের প্রতিক্রিয়া জানা যায়নি।

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/97687/যে-কারণে-প্রাথমিক-স্কুলের-প্রধান-শিক্ষক-বরখাস্ত