যান চলাচল বন্ধ, পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিলেন পুলিশ কর্মকর্তা

যান চলাচল বন্ধ, পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিলেন পুলিশ কর্মকর্তা

যান চলাচল বন্ধ, পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিলেন পুলিশ কর্মকর্তা

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে দেশের বিভিন্ন জেলায় পরিবহন ধর্মঘট চলছে। বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

এই ধর্মঘটে দূরপাল্লা ও অভ্যন্তরীণ বেশিরভাগ রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বুধবার সকাল থেকে রাজধানীর ডেমরা, যাত্রাবাড়ী, সায়েদাবাদে ধর্মঘট করে ট্রাক শ্রমিকরা। একই দাবিতে বিভিন্ন কোম্পানির বাস বন্ধ থাকায় রাস্তা ছিল ফাঁকা। সড়কে রিকশাও ছিল হাতেগোনা।

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। তাই ক্ষুদে শিক্ষার্থীদের নিয়ে অভিভাবকরা সকাল ৯টার পর থেকেই যাত্রাবাড়ী, সায়েদাবাদ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দুই পাশে ভিড় করে। একই সঙ্গে সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষাও ছিল আজ। তবে সড়কে গণপরিবহন না থাকায় সবাই ছিল উদ্বিগ্ন।

এ সময় সড়কে ট্রাফিক কার্যক্রম মনিটর করতে নিজের সরকারি গাড়ি নিয়ে যাচ্ছিলেন ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু। তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের দেখে গাড়ি থেকে নেমে পিএসসি শিক্ষার্থীদের কেন্দ্রে পাঠিয়ে দেন। গাড়ি ফিরে আসার পর আবারও শিক্ষার্থীদের বিভিন্ন স্কুল ও তোলারাম কলেজে পাঠান তিনি। এছাড়া আশপাশ থেকে আসা কয়েকটি পিকআপ ভ্যান ভাড়া করেও শিক্ষার্থী-অভিভাবকদের তুলে দেন।

পুলিশ কর্মকর্তার এমন কাজে মুগ্ধ হয়ে তোলারাম কলেজের অনেক শিক্ষার্থী ফেসবুকে পোস্ট দিয়েছেন।

তবে দেরি করে কেন্দ্রে পৌঁছানোয় পরীক্ষা নেয়নি তোলারাম কলেজ কর্তৃপক্ষ। পরে এ বিষয়ে কলেজের অধ্যক্ষের সঙ্গেও কথা বলেন রবিউল ইসলাম। তার অনুরোধে পরে পরীক্ষা নেয়ার প্রতিশ্রুতি দেন অধ্যক্ষ।

এক পরীক্ষার্থীর অভিভাবক বলেন, রেজাল্ট ও পরীক্ষার সময় শিক্ষার্থীদের চেয়ে অভিভাবকরা বেশি টেনশনে থাকে। এর ওপর গাড়ি নেই। চোখে অন্ধকার দেখছিলাম। তখন তিনি (পুলিশ কর্মকর্তা) তার গাড়ি থেকে নেমে আমার ছেলেসহ আরো কয়েকজন পরীক্ষার্থীকে তুলে কেন্দ্রে পাঠিয়ে দেন। পুলিশের এমন আচরণে আমরা সত্যিই মুগ্ধ।

ডেমরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলাম রাজু বলেন, পুলিশিংয়ের বাইরেও অনেক দায়িত্ব রয়েছে। এছাড়া শিক্ষার্থীরা আমাদের ভবিষ্যৎ। তাদের কথা বিবেচনা করে এ ব্যবস্থা করি। এছাড়া এসব সড়কে ফুটওভার ব্রিজ নেই, রাস্তা বন্ধ। আমি ও আমার টিম দ্রুত উদ্যোগ নিয়ে পরীক্ষার্থীদের পার করে দেই।

বাংলাদেশ জার্নাল/জেডআই

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/bangladesh/95991/যান-চলাচল-বন্ধ-পরীক্ষার্থীদের-কেন্দ্রে-পৌঁছে-দিলেন-পুলিশ-কর্মকর্তা