সখীপুরে শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি!  দুই শিক্ষার্থীসহ আটক ৩

সখীপুরে শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি! দুই শিক্ষার্থীসহ আটক ৩

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  সখীপুরে এক শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি পাওয়া গেছে। মানিক (১৫) নামের নবম শ্রেণীর ওই শিক্ষার্থীর বইয়ের ব্যাগে চাপাতি দেখে তার সহপাঠীরা তাকে (মানিক) আটক করে ফেলে। ওই সময় অষ্টম শ্রেণীর শিক্ষার্থী উজ্জল (১৪) দৌঁড়ে পালানোর সময় তাকেও ধরে ফেলে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা। চিৎকার শুনে শিক্ষকরা ওই শ্রেণীকক্ষে গিয়ে ওই দুই শিক্ষার্থীসহ তিনজনকে আটক করে রাখে। পরে সকাল ১০ টার দিকে পুলিশ একটি চাপাতিসহ ওই তিনজনকে থানায় নিয়ে আসে।  মানিক ও উজ্জল উপজেলার বোয়ালী চাষী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। তাদের বাড়ি শোলাপ্রতিমা গ্রাামে। আটককৃত রুবেল (২২) উজ্জলের বড় ভাই।

জানা যায়, গত ২৪ এপ্রিল উপজেলার বোয়ালী চাষী উচ্চ বিদ্যালয় মাঠে বৈশাখী মেলায় মানিকের সঙ্গে তার কয়েকজন সহপাঠীদের বাক-বিতÐা ও ধাক্কাধাক্কি হয়। ওই ঘটনার জের ধরে গতকাল বুধবার সকাল পৌনে আটটার দিকে মানিক তার দলবল নিয়ে বইয়ের ব্যাগে চাপাতিসহ শ্রেণীকক্ষে ঢুকে। অন্যশিক্ষার্থীরা তার ব্যাগ খালি দেখে সন্দেহ হলে ব্যাগে তল্লাশি চালায়। ওই সময় সহপাঠীরা চিৎকার করে ওঠে এবং সঙ্গে সঙ্গেই মানিক, উজ্জল ও বিদ্যালয় আঙিনায় অবস্থান নেওয়া উজ্জলের আপন বড় ভাই রুবেলকে আটক করে। পরে শিক্ষকরা ওই চাপাতিটি উদ্ধার করে তিনজনকে আটকে রেখে পুলিশে খবর দেয়।


নাম প্রকাশ না করার শর্তে একাধিক শিক্ষার্থী জানান, ওরা আমাদের ওপর হামলার পরিকল্পনা করেই ব্যাগে বই না নিয়ে চাপাতি নিয়ে আসছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম জানান, প্রথমে মনে করেছি পাঠদান শুরুর আগে ছেলে-মেয়েরা খেলাধূলা করছে। জোরে চিৎকার ও হট্টগোলের শব্দ শুনে শ্রেণীকক্ষে গিয়ে ওই তিনজন আটক করে রাখা হয়। অবস্থা বেগতিক দেখে পুলিশে খবর দেই।


সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) শামসুল হক বলেন, খবর পেয়ে ওই বিদ্যালয়ে গিয়ে আটককৃত তিনজনকে থানায় আনা হয়েছে। একটি চাপাতি উদ্ধার করে থানায় রাখা হয়েছে।

থানা হাজতে থাকা মানিক বলেন, হামলার জন্য নয়, আত্মরক্ষার জন্য বইয়ের সঙ্গে চাপাতি রেখেছিলাম।

এ সংবাদ লেখার সময় পর্যন্ত থানায় মামলা হয়নি (৪-৫০মি.)।