শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৬

    শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত

    স্পোর্টস ডেক্স : শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে এবারের অনূর্ধ্ব-১৯ বা যুব বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে ভারত। টুর্ণামেন্টের প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কার বিরুদ্ধে তারা ৯৭ রানের বিশাল ব্যবধানে জয় পেয়ে নিজেদের আবারও ফাইনালে নিয়ে গেছে। এর আগে ভারতের দেয়া ২৬৮ রানের লক্ষ্য তাড়া করতে মাঠে নেমে মাত্র ৪২.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করতে সক্ষম হয় শ্রীলঙ্কা। আজ মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে মাঠে নেমে ব্যাটসম্যানদের দৃঢ়তায় শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৭ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ৩ বারের চ্যাম্পিয়ন ভারত। ৯ উইকেটে তারা এ রান তুলে। তাদের ইনিংসে ফিফটি দুটি।

    সকালের সুবিধাটা নিতেই টস জিতেও ভারতকে ব্যাটিংয়ে পাঠায় শ্রীলঙ্কা। প্রাথমিক ফল পেতে অবশ্য নবম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাদের। কোয়ার্টার ফাইনালে সেঞ্চুরি হাঁকানো রিশাব পান্ত ১৪ রানেই আউট। ফার্নান্দোর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তিনি। অন্য ওপেনার অধিনায়ক ইশান কিশান ও (৭) পরের ওভারে কুমারার বলে উইকেটের পেছনেই ক্যাচ দিয়েছেন।

    ২৭ রানে ২ উইকেট তুলে নিয়ে লঙ্কানরা চেপে ধরেছিল ভারতকে। দুই ব্যাটসম্যান অমলপ্রিত সিং ও সরফরাজ খান ধীরে ধীরে এই চাপ কমিয়েছেন। বিরুদ্ধ পরিবেশে ৯৬ রানের চমৎকার জুটি গড়েছেন তারা। এই টুর্নামেন্টে নিয়মিত রান পাওয়া সরফরাজ ৫৯ রান করে ফার্নান্দোর শিকার হয়েছেন। পরে আবার আঘাত হানেন লঙ্কানদের ইনিংসের সেরা বোলার ফার্নান্দো।

    তার আগে অমলপ্রিতের সাথে চতুর্থ উইকেটে ৭০ রানের জুটি হয়েছে ওয়াশিংটন সুন্দরের। স্ট্রাইক রোটেট করে বলের সাথে পাল্লা দিয়ে রান তোলার চেষ্টা করেছে এই জুটি। প্রায় ৬ গড়ে রান তুলেছেন তারা। ৪০ ওভার পেরুনোর পর বিচ্ছিন্ন হয়েছেন। অমলপ্রিত ৭২ রান করেছেন। সুন্দরের ব্যাট থেকে এসেছে ৪৩ রান।

    আরমান জাফর ১৬ বলে ২৯ রানের একটি ঝড়ো ইনিংস খেলে গেছেন। শেষ দিকের রানে অবদান আছে মায়াঙ্ক ডাগারের ১৭ ও মহিপাল লমরোরের ১১ রানেরও। শেষ স্পেলে জাফরেরটিসহ ২ উইকেট নিয়েছেন ফার্নান্দো। ডান হাতি এই পেসার ১০ ওভারে ৪৩ রানে শিকার করেছেন ৪ উইকেট। বাঁ হাতি পেসার কুমারা পেয়েছেন ২ উইকেট। ২টি উইকেট বাঁ হাতি স্পিনার থিলান নিমেশেরও।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে যুব বিশ্বকাপের ফাইনালে ভারত Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top