আজীবন চাকরির সুযোগের দাবি মুক্তিযোদ্ধাদের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ আজীবন চাকরির সুযোগের দাবি মুক্তিযোদ্ধাদের - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    বুধবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৬

    আজীবন চাকরির সুযোগের দাবি মুক্তিযোদ্ধাদের

    টাঙ্গাইলদর্পণডটকম ডেক্স :  প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত পূনঃবিবেচনা করে চাকরিজীবী মুক্তিযোদ্ধাদের অবসর ও পিআরএলসহ আজীবন চাকরির সুযোগের দাবি জানিয়েছে ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রাতিষ্ঠানিক ইউনিট কমান্ড সমন্বয় পরিষদ’। বুধবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক মো.আলাউদ্দিন মিয়া বলেন, দেশে সরকারি  চাকরিজীবী মুক্তিযোদ্ধার সংখ্যা ছিল প্রায় ১১ হাজার। এখন অবসর পিআরএল ও চাকরিরত মুক্তিযোদ্ধার সংখ্যা হাতে গোনা কয়েক হাজার। বর্তমানে সরকারি চাকরির পদ খালি আছে আড়াই লাখেরও বেশি। তাই এর বিপরীতে কয়েক হাজার মুক্তিযোদ্ধাকে সরকারি চাকরি দিলে রাষ্ট্রের কোন ক্ষতি হবে না বরং রাষ্ট্র উপকৃত হবে।

    তিনি বলেন,  চাকরিজীবী মুক্তিযোদ্ধারা সততা ও নিষ্ঠার সঙ্গে স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে স্ব-স্ব কর্মক্ষেত্রে সরকারের ভাবমূর্তি উজ্জল করার লক্ষে কাজ করে যাচ্ছে।

    তিনি আরো বলেন, গত বছরের ১০ আগস্ট হাইকোর্ট ৬০ দিন সময় নির্ধারণ করে মুক্তিযোদ্ধাদের চাকরির বয়স বৃদ্ধির জন্য একটি নির্দেশনা প্রদান করেন। এই রায় ওই বছরের ১৬ নভেম্বর সুপ্রিমকোর্টও বহাল রাখে। তবে তা আজ পর্যন্ত বাস্তবায়ন হয়নি।

    সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন-সংগঠনের সভাপতি মো. হেদায়েতুল বারী, কার্যকরী সভাপতি দো. দেলোয়ার হোসেন খান রাজিব প্রমুখ।-জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: আজীবন চাকরির সুযোগের দাবি মুক্তিযোদ্ধাদের Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top