না ফেরার দেশে চলে গেলেন বিশ্বের প্রবীণতম পুরুষ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ না ফেরার দেশে চলে গেলেন বিশ্বের প্রবীণতম পুরুষ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 19, 2016

    না ফেরার দেশে চলে গেলেন বিশ্বের প্রবীণতম পুরুষ

    আন্তর্জাতিক ডেস্ক :  চলে গেলেন বিশ্বের প্রবীণতম পুরুষ ইয়াসুতারো কোইডি। ১১২ বছর বয়সে জাপানের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এনডিটিভি অনলাইনের এক খবরে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।

    জাপানের মধ্যাঞ্চলীয় শহর নাগোয়ার একটি হাসপাতালে মঙ্গলবার মারা যান ইয়াসুতারো কোইডি। স্থানীয় শহরের কমৃকর্তারা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। রাইটস ভ্রাতৃদ্বয় তাদের হাতে তৈরি বিমানের সফল উড্ডয়নের কয়েক মাস আগে জন্মগ্রহণ করেন ইয়াসুতারো। টোকিওর উত্তর-পশ্চিমাঞ্চলে জাপানের ফুকুই অঞ্চলে ১৯০৩ সালের ১৯ মার্চ ভূমিষ্ঠ হন তিনি। তার চেয়ে এক মাস বেশি বয়সি আরেক জাপানি ২০১৫ সালের জুলাই মাসে মারা গেলে বিশ্বের সবচেয়ে বেশি বয়সি পুরুষ হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছ থেকে সনদপত্র পান ইয়াসুতারো।

    দীর্ঘদিন বেঁচে থাকা নিয়ে ইয়াসুতারোর ভাষ্য হলো- অতিরিক্ত পরিশ্রম পরিহার করা এবং আনন্দের সঙ্গে বেঁচে থাকা। তার মতে, এ দুয়ের ঠিকঠাক সমন্বয় হলে দীর্ঘায়ু সম্ভব।

    বিশ্বে দীর্ঘায়ু মানুষের দেশ জাপান। দেশটির ১২৭ মিলিয়ন (১২ কোটি ৭০ লাখ) জনসংখ্যার চার ভাগের এক ভাগ ৬৫ বছর বা তার চেয়ে বেশি বয়সি।

    ইয়াসুতারোর মৃত্যুর পর কে হচ্ছেন বিশ্বের প্রবীণতম পুরুষ, তাক্ষণিকভাবে তা নিশ্চিত হওয়া যায়নি।

    বর্তমানে বিশ্বে সবচেয়ে প্রবীণতম ব্যক্তির নাম সুসানাহ মুসহাত জোনস (নারী)। অর্থাৎ একই সঙ্গে তিনি বিশ্বের সবচেয়ে বেশি বয়সি ব্যক্তি ও নারী। যুক্তরাষ্ট্রের নাগরিক এই নারীর বয়স এখন ১১৬ বছর। গিনেস বুকের তথ্যানুযায়ী, ১৮৯৯ সালের ৬ জুলাই জন্মগ্রহণ করেন জোনস।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: না ফেরার দেশে চলে গেলেন বিশ্বের প্রবীণতম পুরুষ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top