তেজগাঁও এলাকায়কোন নতুন শিল্প কারখানা আর নয় : প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ তেজগাঁও এলাকায়কোন নতুন শিল্প কারখানা আর নয় : প্রধানমন্ত্রী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭

728x90 AdSpace

  • Latest News

    Tuesday, January 19, 2016

    তেজগাঁও এলাকায়কোন নতুন শিল্প কারখানা আর নয় : প্রধানমন্ত্রী

    বিশেষ প্রতিবেদক :  রাজধানীর তেজগাঁওয়ে আর নতুন করে কোনো শিল্প কারখানা স্থাপন না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘তেজগাঁওয়ে আর নতুন করে কোনো শিল্প কারখানা করা যাবে না। তবে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করার জন্য ভবন তৈরি করা যাবে। একই সঙ্গে মগবাজার মৌচাক ফ্লাইওভার প্রকল্পের কাজ দ্রুত শেষ করতে হবে। সব কাজ জুন ২০১৭ সালের মধ্যে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি কক্ষে একনেক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ নির্দেশনা দেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল তার নিজ কক্ষে সাংবাদিকদের এ তথ্য জানান।

    মন্ত্রী জানান, একনেক সভায় তেজগাঁও এলাকায় শিল্প কারখানা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এলইডি লাইট (সিকেডি) অ্যাসেমব্লিং প্ল্যান্ট প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয়া হলো। তবে তেজগাঁও এলাকায় আর কোনো শিল্প কারখানা তৈরি করা যাবে না। আমরা নতুন নতুন ইকনোমিক জোন করে দিচ্ছি। এসব স্থানে শিল্প কারখানা নির্মাণ করতে হবে।

    মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্প প্রসঙ্গে প্রধানমন্ত্রী সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে বলেন, প্রকল্পের সময় ও ব্যয় আর বাড়ানো হবে না। এই সময়ের মধ্যে কোয়ালিটি নিশ্চিত করে প্রকল্পটি জনসাধারণের জন্য জুন ২০১৭ সালের মধেই উন্মুক্ত করে দিতে হবে।

    একনেক সভায় অনুমোদিত ‘বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প’ সর্ম্পকে প্রধানমন্ত্রী বলেছেন, পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি) ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) দুটি প্রতিষ্ঠান আলাদাভাবে বিদ্যুৎ কার্যক্রম পরিচালনা করবে। এক্ষেত্রে বাংলাদেশ নদীবক্ষের বালিতে মূল্যবান খনিজের উপস্থিতি নির্ণয়ে খনিজ সম্পদ মন্ত্রণালয় ও বিজ্ঞান প্রযুক্তি মন্ত্রণালয়কে যৌথভাবে কাজ করারও নির্দেশ দেন তিনি।

    এছাড়া ‘কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এটাকে অত্যাধুনিক বিমানবন্দরে রুপ দিতে হবে। সময়ের মধ্যে প্রকল্পের কাজ সম্পূর্ণ করতে হবে। এ ছাড়া প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে চার হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এদের যথাযথভাবে পুনর্বাসন করারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: তেজগাঁও এলাকায়কোন নতুন শিল্প কারখানা আর নয় : প্রধানমন্ত্রী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top