টাঙ্গাইলে মার্কা পেয়েই মাঠ গরম - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ টাঙ্গাইলে মার্কা পেয়েই মাঠ গরম - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, ডিসেম্বর ১৪, ২০১৫

    টাঙ্গাইলে মার্কা পেয়েই মাঠ গরম

    বিভাস কৃষ্ণ চৌধুরী :  আসন্ন পৌর নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ হয়েছে। আজ সোমবার আটটি পৌরসভার মেয়র ও কাউন্সিলরা তাদের প্রতীক নিশ্চিত হয়েছেন। এতে আটটি পৌরসভায় ভোট যুদ্ধে মাঠে নামছে ২৫ জন মেয়রপ্রার্থী এবং কাউন্সিলর পদে লড়াই করবে ২শ ৬৫ জন প্রার্থী। এছাড়া মহিলা সংরক্ষিত কাউন্সিলর আসনে ৯৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছে। এদিকে প্রতিদ্ব›দ্বী না থাকায় টাঙ্গাইল সদর পৌরসভায় ১৩ নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর সাইফুজ্জামান সোহেল ও ১৬ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর হাফিজুর রহমান স্বপন বিনাপ্রতিদ্ব›দ্বীতা জয়ি হয়েছেন।

    ক্ষমতায় থাকা দল আওয়মীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক পেয়েছেন, টাঙ্গাইল সদর পৌরসভায় দুই দুইবারের নির্বাচিত মেয়র জামিলুর রহমান মিরন, ভূঞাপুর পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মাসুদুল হক মাসুদ, মধুপুর পৌরসভায় মাসুদ পারভেজ, ধনবাড়ী পৌরসভায় খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, মির্জাপুর পৌরসভায় সাহাদৎ হোসেন সুমন, গোপালপুর পৌরসভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক রকিবুল হক ছানা, সখিপুর পৌরসভায় আবু হানিফ আজাদ ও কালিহাতী পৌরসভায় আনছার আলী বিকম।

    এদিকে সংসদের বাইরে থাকা বিএনপির দলীয় প্রতীক ধানের শীষ পেয়েছেন, টাঙ্গাইল সদর পৌরসভায় মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর দৌহিত্র ও টাঙ্গাইল পৌরসভার সাবেক চেয়ারম্যান শামসুল হকের ছেলে মাহমুদুর রহমান সানু, ভূঞাপুর পৌরসভায় আব্দুল খালেক মন্ডল, মধুপুর পৌরসভায় শহীদুল ইসলাম সরকার (সরকার শহীদ), ধনবাড়ী পৌরসভায় আব্দুস সোবহান, মির্জাপুর পৌরসভায় হযরত আলী মিঞা, গোপালপুর পৌরসভায় উপজেলা বিএনপি’র সভাপতি ও বর্তমান মেয়র খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল, সখিপুর পৌরসভায় নাসির উদ্দিন ও কালিহাতী পৌরসভায় আলী আকবর জব্বার।

    দলীয় মনোনয় পাওয়ার পর এবার র্বিাচনী প্রতীকও নিশ্চিত হল। ফলে প্রতীক ব্যবহারে আর কোন নিষেধাজ্ঞা রইল না । প্রতীক নিশ্চিত হওয়ার পরেই প্রার্থী ও ভোটারদের মাঝে নির্বাচনের আমেজ ফিরেছে। প্রার্থীদের পক্ষে নির্বাচনী অফিসের সামনে সকাল থেকেই জড় হতে থাকে অনুসারীরা। সৃষ্টি হয় উৎসব মূখর পরিবেশ। মার্কা পেয়ে কেউ করছে কোলাকোলি কেউবা আনন্দ মিছিল। সব মিলিয়ে দিনটি ছিল নির্বাচনী আনন্দের সত্যিকারের পরিবেশ।
    আজ সোমবার থেকে চা স্টল থেকে শুরু করে সর্বত্র এখন শুরু হয়েছে নির্বাচনী আলোচনা। কে হচ্ছে কোন পৌরসভার পৌর পিতা। নির্বাচনী এলাকা ছাড়াও মফস্বল এলাকাতেও একই সুর। দললী বা পছন্দের প্রার্থী এমনকি প্রার্থীদের আত্মিয়তার টানেও মফস্বলের লোকজন প্রচার প্রচারণায় শহরমূখো। প্রার্থীদের পক্ষ থেকে বিভিন্ন ধরণের প্রচার প্রচারণাসহ গণসংযোগ লক্ষ করা যাচ্ছে। ফেসবুক বা মাইকিংয়েও চলছে মেয়র প্রার্থীদের প্রচারণা।  ফলে গড়ম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। নির্বাচনী এলাকায় বিভিন্ন ধরনের প্রতিশ্রুতি দিতেও লক্ষ করা গেছে প্রার্থীদেরকে।

    একদিকে প্রতীক বরাদ্ধ হওয়ায় প্রার্থী ও ভোটারদের মাঝে উচ্ছাস অন্যদিকে ক্ষমতসীন দল আওয়ামীলীগ ও বিএনপি অংশগ্রহণ করায় যোগ হয়েছে বাড়তি আনন্দ। এরপর আবার পৌর নির্বাচনে দলীয় প্রতীক নৌকা, ধানেরশীষ,লাঙল হওয়াতে জাতীয় সংসদ নির্বাচনের ন্যায় আনন্দ বিরাজ করছে । মার্কা প্রকাশ হওয়ার পরক্ষণেই আওয়ামীলীগ ও বিএনপি দলীয় প্রতীক নৌকা ও ধানেরশীষ মার্কায় ছেয়ে গেছে শহর।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: টাঙ্গাইলে মার্কা পেয়েই মাঠ গরম Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top