সখীপুরে খুন  সেই শিশুর পরিচয় মিলেছে

সখীপুরে খুন সেই শিশুর পরিচয় মিলেছে

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  সখীপুরে অজ্ঞাত শিশুর লাশ উদ্ধারের তিন দিন পর গত রোববার রাতে সেই ছেলেশিশুটির পরিচয় মিলেছে। নিহত ওই শিশুর নাম রায়হান (৮)। বাড়ি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বড় বাসালিয়া গ্রামে। শিশুটির বাবার নাম মোশারফ হোসেন। মায়ের নাম আলেয়া আক্তার। খোঁজাখুঁজির পাঁচদিন পর গত রোববার সন্ধ্যায় ওই শিশুরটির মা আলেয়া আক্তার কালিহাতী থানায় নিখোঁজের সাধারণ ডায়েরি (জিডি) করতে গেলে পুলিশ তাকে সখীপুর থানায় একটি অজ্ঞাত শিশুর লাশ উদ্ধারের খবর জানান। ওই রাতেই মা আলেয়া আক্তার সখীপুর থানায় ছুটে এসে লাশের ছবি ও পরনের পোষাক দেখে শিশুটিকে চিহ্নিত করেন।

এদিকে টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে গত রোববার ওই শিশুটির লাশ টাঙ্গাইল সদর কবরস্থানে দাফন করা হয়।


পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, গত তিন মাস আগে রায়হানের মা আলেয়া আক্তার পরকীয়ার টানে স্বামী মোশারফ হোসেনের সংসার ছেড়ে চলে আসেন। পরে কালিহাতী উপজেলার বল্লা গ্রামের রিপন মিয়ার সঙ্গে সংসার গড়ে তোলেন আলেয়া। ওই সময় মা আলেয়া তার শিশু ছেলে রায়হানকে সঙ্গেই নিয়ে আসেন। এরপর থেকে রায়হান তার নানীর সঙ্গে বল্লা গ্রামের ভাড়া বাড়িতে থাকত। গত মঙ্গলবার বিকেল থেকে শিশু রায়হান ওই বাড়ি থেকে নিখোঁজ হয়। টাঙ্গাইলের বিখ্যাত তাঁতশিল্প হিসেবে খ্যাত কালিহাতীর বল্লা গ্রামে রায়হানের মা আলেয়া তাঁতশিল্পে শ্রমিকের কাজ করে বলে জানা গেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) শামছুল হক বলেন,  ‘শিশুটির পরিচয় পাওয়া গেছে। খুনিদের ধরতে অভিযান অব্যাহত আছে।’

সখীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাকছুদুল আলম জানান, ‘শিশু রায়হান পরকীয়ার বলি কি-না, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তদন্তসাপেক্ষে আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।’


উল্লেখ্য, গত ১৯ ডিসেম্বর শনিবার বিকেলে সখীপুর উপজেলার ছোটচওনা হারুন মার্কেট এলাকার শালগজারির বন থেকে আট বছরের গলাকাটা ওই শিশুর লাশ উদ্ধার করে থানা পুলিশ। পুলিশ ্ঐদিন বিকেলেই ময়নাতদন্তের জন্য লাশ টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।