টাঙ্গাইল আ.লীগ কমিটিরি পরিচতি সভায় দুই গ্র“পের সংঘর্ষ, ককটেল বিস্ফোরন

টাঙ্গাইল আ.লীগ কমিটিরি পরিচতি সভায় দুই গ্র“পের সংঘর্ষ, ককটেল বিস্ফোরন

বিভাস কৃষ্ণ চৌধুরী :  টাঙ্গাইলের বাসাইল উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটির পরিচিতি সভায় দুই গ্রপের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বৃহস্পতিবার বিকেল চারটার সময় পরিচিতি সভা শুর হয়। অনুষ্ঠানের শুরতেই মঞ্চের সামনে একটি ককটেল বিস্ফোরন হয়। উপস্থিত নেতাকর্মীরা ছোটাচোটি শুর করে। এর পর  পনের মিনিটের মধ্যে ৬টি ককটেল বিস্ফোরণ হয়। ককটেল বিস্ফোরনের পর দু-গ্রপের সংঘর্ষ বাধে। ২০ মিনিট হাতাহাতির পর অবস্থা সবাভাবিক হয়। কিন্তু পরক্ষণেই উভয় গ্রপের অনুসারীরাই দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া শুকরে। এতে তাতক্ষণিক আহতের সংবাদ পাওয়া জায়নি।

জানা যায়, বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও মালেক গ্রপের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাধে। দীর্ঘদিন ধরেই এ দু-গ্রপের মধ্যে বিরোধ চলছিল। গত সংসদ নির্বাচনে অনুপম শাহজাহান জয় আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছিলেন। আওয়ামীলীগ থেকে মনোনীত না হওয়ায় বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম আব্দুল মালেক মিঞা আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করে অনুপম শাহজাহানের কাছে পরাজিত হন। এর পর থেকেই বিরোধ চলে আসছে।

গত দুই মাস আগে বাসাইল উপজেলা আওয়ামীলীগের নতুন কমিটি হয়। এতে সভাপতি হয় মালেক গ্রুপের অনুসারী কাজী  অলীদ ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন হাজি মতিয়ার রহমান গাউছ। উভয়েই মালেকের অনুসারী। নতুন এই ককিটি নির্বাচিত হওয়ায় পদ বঞ্চিত হয়ে পড়ে বর্তমান এমপি অনুপম শাহজাহানের অনুসারী। এর জের ধরেই ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটতে পারে বলে স্থাানীয়দের ধারনা।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার আহম্মদ বলেন, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এখন অবস্থা স্বাভাবিক। তবে নাশকতা এড়াতে আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।