বার্সাকে নিয়ে আপত্তিকর টুইটে বহিস্কার গার্দিওলা

বার্সাকে নিয়ে আপত্তিকর টুইটে বহিস্কার গার্দিওলা

স্পোর্টস ডেস্ক :  বার্সেলোনার সঙ্গে চুক্তির মাত্র সাত ঘণ্টার মধ্যেই বহিস্কার হয়ে গেলেন সার্জি গার্দিওলা নামের এক ফুটবলার। বার্সেলোনা ‘বি’ দলের হয়ে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেও, মূলতঃ সার্জি গার্দিওলা ছিলেন মনে-প্রানে একজন রিয়াল মাদ্রিদ সমর্থক এবং কাতালুনিয়ার স্বাধীনতা বিরোধী। এ কারণেই তাকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা।

সোমবারই ‘বি’ দলের জন্য তিন ফুটবলারের সঙ্গে চুক্তি স্বাক্ষর করে বার্সেলোনা। কিন্তু, সার্জি গার্দিওলাকে চুক্তি স্বাক্ষরের পরপরই বহিস্কারের সিদ্ধান্ত নেয় কাতালানরা। কারণ, ২০১৩ সালে বার্সেলোনা এবং কাতালুনিয়াকে নিয়ে টুইটারে আপত্তিকর মন্তব্য পোস্ট করেছিলেন গার্দিওলা। শুধু তাই নয়, প্রশংসা করেছেন রিয়াল মাদ্রিদের।

ওই মন্তব্যে তিনি লিখেছেন, ‘হালা (স্বাগত) মাদ্রিদ, পুটা (স্প্যানিশ ভাষায় নোংরা গালি) কাতালুনিয়া’। কাতালানদের স্বাধীনতা সংগ্রামের যে সেন্টিমেন্ট, তাকে আক্রমণ করে তিনি মন্তব্য করেন। এই কারণেই মূলতঃ তাকে বহিস্কারের সিদ্ধান্ত নেয় বার্সা কর্তৃপক্ষ। বার্সেলোনার পক্ষ থেকে বলা হয়েছে, ‘তিনি ক্লাব নিয়ে আপত্তিকর এবং আক্রমণাত্মক মন্তব্য করেছিলেন। যার ফলে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলাম আমরা।’

বার্সেলো ‘বি’ দলে আর যাদেরকে চুক্তিবদ্ধ করা হয়েছে তারা হলেন, হোসে মিগুয়েল ফার্নান্দেজ এবং লেফট ব্যাক মইসেস দেলগাদোকে।