বিমাতাসুলভ আচরণ করছে ইসি : হানিফ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিমাতাসুলভ আচরণ করছে ইসি : হানিফ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ২৯ ডিসেম্বর, ২০১৫

    বিমাতাসুলভ আচরণ করছে ইসি : হানিফ

    রাজনীতি ডেক্স : পৌর নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতি নির্বাচন কমিশন (ইসি) বিমাতাসুলভ আচরণ করছে বলে দাবি করেছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাকদ মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, বিএনপির কিছু অভ্যন্তরীণ সমস্যাকে আমাদের উপর চাপিয়ে দিয়ে সহানুভূতি বা রাজনৈতিকভাবে ফায়দা লুটার চেষ্টা করছে।

    মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রাকিবউদ্দীন আহমদের সঙ্গে বিকেলে বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগেই বিএনপির একটি প্রতিনিধিদল ইসির সাথে সাক্ষাত করে। তারাও বিভিন্ন অভিযোগ তুলে ধরে।

    হানিফ বলেন, এর আগেও আমরা বলেছি বিএনপি যেহেতু ক্ষমতায় নেই, সংসদে নেই। তাই বিএনপির প্রতি সদয় আচরণ করছে নির্বাচিন কমিশন। এই সদয় আচরণ করতে গিয়ে আমাদের প্রতি এত বিমাতাসুলভ আচরণ করবেন এটা আমাদের প্রত্যাশা নয়।

    তিনি বলেন, গতকালও রাজশাহীর পবা উপজেলার নওহাটা পৌরসভায় আমাদের প্রার্থীর উপর বোমা হামলা করা হয়েছে। আমাদের সেই প্রার্থী আবদুল বারী এখন মেডিকেলে ভর্তি রয়েছেন। এর আগে জামালপুরের শরিষাবাড়ীতে আমাদের দু’জন প্রার্থীকে হত্যা করা হয়েছে। এগুলোর কোনো বিহিত হয়নি। কুড়িগ্রামের উলিপুরে আওয়ামী লীগের অফিসে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। আমরা এসব ব্যাপারে অভিযোগ করেছিলাম। কিন্তু এর কোনো প্রতিকার হয়নি। এরকম অনেক জায়গায় ছোট-খাটো ঘটনা ঘটেছে। কিন্তু আমরা কোনো প্রতিকার পাইনি।

    তিনি বলেন, চট্টগ্রামের সাতকানিয়ায় বিএনপির পৌর চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম ও তার ছেলের বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগে তার পুত্রবধূ মামলা করেছে। সেই মামলায় আসামি হয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। অথচ বিএনপি অভিযোগ করছে আওয়ামী লীগ নাকি ভয়ভীতি দেখিয়ে তাকে সরে দাঁড়াতে বাধ্য করেছে। বিএনপির এই মিথ্যা অভিযোগ যাচাই বাচাই না করেই পদক্ষেপ নেয়াটা যুক্তিযুক্ত নয়। আমরা আশা করি  ইসি সতর্ক হয়ে এ ব্যাপারে ব্যবস্থা নেবে।

    হানিফ আরো বলেন, বিএনপির অভিযোগ করেছে লক্ষ্মীপুরে তাদের প্রার্থী পাওয়া যাচ্ছে না। অথচ ইসি ও আমরা যাচাই বাছাই করে দেখেছি তিনি দিব্বি নির্বাচনের প্রচারণা চালিয়ে যাচ্ছেন।  এই ধরনের লাগাতার মিথ্যা তথ্য দিয়ে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বিএনপি। জাতি এখনও সন্দেহ পোষণ করছে বিএনপি শেষ মুহূর্ত পর্যন্ত নির্বাচনে থাকবে কি না। বিএনপি গণতান্ত্রিক আচরণ করবে এটাই আমাদের প্রত্যাশা। ইসি কারো প্রতি সদয় আর কারো প্রতি বিমাতাসুলভ আচরণ করতে সেটা প্রত্যাশা নয়।

    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন কমিশনের প্রতি আমরা অবশ্যই আস্থাবাদী। আস্থা রাখতেই হবে। দেশবাসীও আস্থাশীল। নির্বাচন কমিশনের দায়িত্ব অবাধ ও সুষ্ঠু নির্বাচন করা। সেটা তারা করে যাচ্ছে। আর নির্বাচনকে অবাধ সুষ্ঠু করার জন্য সব রাজনৈতিক দলের ভূমিকা থাকতে হবে।

    চার সদস্যের প্রতিনিধি দলে আরো ছিলেন; সাবেক খাদ্যমন্ত্রী ড. আবদুল রাজ্জাক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক বদিরুজ্জামান ভুইয়া ডাবলু।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিমাতাসুলভ আচরণ করছে ইসি : হানিফ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top