পৌর নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ের জন্য নির্বাচিত ১২০৪৪ প্রার্থী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ পৌর নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ের জন্য নির্বাচিত ১২০৪৪ প্রার্থী - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, ডিসেম্বর ১৫, ২০১৫

    পৌর নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ের জন্য নির্বাচিত ১২০৪৪ প্রার্থী

    ডেক্স নিউজ : আসন্ন পৌরসভা নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন ১২ হাজার ৪৪ জন। এর মধ্যে মেয়র পদে ৯২৩, কাউন্সিলর পদে ৮ হাজার ৫৮৯ এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৫৩৩ জন প্রার্থী ভোটের চূড়ান্ত লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

    মঙ্গলবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা) জেসমিন টুলী এসব তথ্য জানিয়েছেন।

    এর আগে মেয়র পদে ১ হাজার ২১৩ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২ হাজার ৬৬৮ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৯ হাজার ৭৭৯ জন পার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এদের মধ্যে মেয়র পদ থেকে ১৬২ জন, সাধারণ কাউন্সিলর পদ থেকে ৬৩৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদ থেকে ৩৪ জন তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেন। এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র পদে ৬ জন ও কাউন্সিলর পদে ৯৪ জন নির্বাচিত হয়েছেন।

    এখন পর্যন্ত মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন ৯২৩ জন। এরমধ্যে আওয়ামী লীগের ২৩৪ জন, বিএনপির ২২০ জন, জাতীয় পার্টির ৭৩ জন, স্বতন্ত্র ২৭১ জন, জাসদের ২০ জন, এনপিপি ১৭ জন, ইসলামী আন্দোলনের ৫৬ জন এবং অন্যান্য দলের ৩২ জন প্রার্থী রয়েছেন।

    উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর ২৩৫টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারই প্রথম দলীয় প্রতীকে মেয়র নির্বাচন হচ্ছে।

    তথ্যসূত্র : জাগোনিউজ২৪।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: পৌর নির্বাচনে চূড়ান্ত লড়াইয়ের জন্য নির্বাচিত ১২০৪৪ প্রার্থী Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top