রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ থেকে ভর্তি পরীক্ষা শুরু

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আজ থেকে ভর্তি পরীক্ষা শুরু

শিক্ষাঙ্গণ ডেক্স : রাজশাহী বিশ্বদ্যিালয়ের (রাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। ১২ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে। রবিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশসহ সার্বিক প্রস্তুতি ইতিমধ্যেই সম্পন্ন করা হয়েছে। এবারের ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়ের ৪ হাজার ৭২২ আসনের বিপরীতে ১ লাখ ৬০ হাজার ৬৮২ ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করবে। এ হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়বে প্রায় ৩৪ শিক্ষার্থী। আসন বিন্যাস রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ধফসরংংরড়হ.ৎঁ.ধপ.নফ থেকে জানা যাবে। ক্যাম্পাসের প্রবেশপথ ও পরীক্ষা কেন্দ্রের কাছে স্থাপিত নোটিশ বোর্ডেও তা টানানো থাকবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৯ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের এবং ১১টা থেকে ১২টা পর্যন্ত এ ইউনিট জোড় রোল নম্বরধারী শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত বি ইউনিটের বিজোড় রোল নম্বর, সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বি ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১০ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ই ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত ই ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত ডি ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ডি ইউনিটের জোড় রোল নম্বরধারী ও সব অবাণিজ্য (মানবিক ও বিজ্ঞান) শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১১ নভেম্বর সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত এফ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের, ১১টা থেকে ১২টা পর্যন্ত এফ ইউনিটের জোড় এবং দুপুর ১টা থেকে ২ টা পর্যন্ত এইচ ইউনিটের বিজোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এইচ ইউনিটের জোড় রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।