ট্রিপল মার্ডার মামলায় ৪ জনের যাবজ্জীবন

ট্রিপল মার্ডার মামলায় ৪ জনের যাবজ্জীবন

টাঙ্গাইলদর্পণডটকম : দেবিদ্বারে আলোচিত ট্রিপল মার্ডার মামলায় চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এবং বিশেষ দায়রা জজ আদালত।

রোববার দুপুরে বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন কুমিল্লার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. নবাবুর রহমান।

মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ১৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৩টায় দেবিদ্বার উপজেলার হারসার গ্রামের দুলাল চন্দ্র দাসের ঘরে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের চিনে ফেলায় দুলাল চন্দ্র দাস, তার মেয়ে আঁখি রাণী দাস ও মা চারুবালা দাসকে ধারালো অস্ত্রধারা কুপিয়ে হত্যা করা হয়।

এ ব্যাপারে ঘটনায় পরদিন মৃত চারুবালার চাচাতো ভাইয়ের ছেলে সুনীল চন্দ্র পাল বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ২৪ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ ও আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেয়া হয়। এতে খুনের অভিযোগটি প্রমাণিত হওয়ায় একই এলাকার মোখলেছুর রহমান, অহিদ মিয়া, খোরশেদ আলম ও নোয়াব মিয়াকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালত। আসামিদের মধ্যে দু’জন পলাতক রয়েছেন।