বিদেশি হত্যার বিষয়ে খালেদাকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ বিদেশি হত্যার বিষয়ে খালেদাকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    রবিবার, অক্টোবর ১১, ২০১৫

    বিদেশি হত্যার বিষয়ে খালেদাকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ

    রাজনীতি ডেক্স :  কয়েকদিনের ব্যবধানে বাংলাদেশে দুই বিদেশি হত্যাকাণ্ডের বিষয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ বলে মনে করেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আলোচিত এ হত্যাকাণ্ডে খালেদার হাত রয়েছে বলে মত সরকারপ্রধান শেখ হাসিনারও। 

    রোববার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া দেশে ফিরলে বিদেশি নাগরিক হত্যাকান্ড সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ হবে। সদ্য প্রয়াত মন্ত্রী সৈয়দ মহসিন আলীর স্মরণে এ অনুষ্ঠানের আয়োজন করে সৈয়দ মহসিন আলী স্মৃতি পরিষদ ও জাতীয় মাসিক প্রিয় বাংলা।

    হাছান মাহমুদ বলেন, অচিরেই দুই বিদেশি হত্যাকাণ্ডের আসামিরা ধরা পড়বে। তবে শুধু তাদের ধরলেই হবে না, যারা হত্যাকারীদের আশ্রয়-প্রশ্রয় দেন, তাদেরও গ্রেপ্তার করতে হবে।

    তিনি বলেন, খালেদা জিয়া চান না দেশে কোনো উন্নয়ন হোক। বিএনপি-জামায়াত খালেদার নেতৃত্বে দেশে মানুষ পোড়ানোর যে হত্যাযজ্ঞ চালিয়েছিল, এর কারণে জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর দেশবিরোধী ষড়যন্ত্র থেকে তারা সরে আসছেন না।

    আলোচনায় অংশ নিয়ে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, জামায়াত-বিএনপি দীর্ঘদিন ক্ষমতায় থেকে রাজাকারের তালিকা গায়েব করে দিয়েছে। যারা যুদ্ধের সময় ভাতা পেতেন, এখন তাদের দুই শীর্ষ পর্যায়ের নেতা মৃত্যুদণ্ডের মুখে রয়েছেন। আশা করছি, তাদের এ রায় কার্যকর হতে যাচ্ছে।

    শেখ হাসিনার সাম্প্রতিক অর্জন তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন,  জাতিকে শেখ হাসিনা উন্নয়নের ছোঁয়ায় নিয়ে এসেছেন। বিশ্ব দাতারা পদ্মাসেতু থেকে মুখ ফিরিয়ে নেয়ার পরও হাসিনার নেতৃত্বে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ চলছে। শেখ হাসিনা ক্রমান্বয়ে বিশ্বনেত্রী হিসেবে বিশ্বে স্থান করে নিচ্ছেন ও দেশকে তিনি উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

    সৈয়দ মহসিন আলী স্মৃতিচারণ করে তিনি বলেন, সৈয়দ মহসিন আলীর জন্য একটি ট্রাস্ট বা ফাউন্ডেশন করা দরকার। এ ব্যাপারে আমি আমার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করবো।

    সৈয়দ মহসিন আলী স্মৃতি পরিষদের আহ্বায়ক গোলাম কবির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী  এম. আব্দুল মান্নান, সংসদ সদস্য কেয়া চৌধুরী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সভাপতি সি এম তোফায়েল, সৈয়দ মহসিন আলীর মেয়ে সৈয়দা সানজিদা, কবি কাজী ডলি প্রমুখ।

    তথ্যসূত্র : বাংলামেইল২৪ডটকম
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: বিদেশি হত্যার বিষয়ে খালেদাকে জিজ্ঞাসাবাদ করা উচিৎ Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top