সূচকের পতন অব্যাহত, লেনদেন সামান্য বেড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ সূচকের পতন অব্যাহত, লেনদেন সামান্য বেড়েছে - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০১৫

সূচকের পতন অব্যাহত, লেনদেন সামান্য বেড়েছে

অর্থনীতি ডেক্স : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের উভয় পুঁজিবাজারে দর পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে দুই স্টক এক্সচেঞ্জে সব ধরনের সূচকের পাশাপাশি কমেছে লেনদেন হওয়া বেশিভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর। এনিয়ে টানা চতুর্থদিনের মতো দরপতনের ধারা অব্যাহত পুঁজিবাজারে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, বৃহস্পতিবার দেশের প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে ৪ হাজার ৫৬৪ পয়েন্টে অবস্থান করছে এবং ডিএসইএস সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৯২ পয়েন্ট এবং ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৭২৫ পয়েন্টে অবস্থান করছে। আর টাকায় লেনদেন হয়েছে ৪৫৬ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। যা গত দিনের চেয়ে ১৯৬ কোটি টাকা বেশি। গত কার্যদিবস বুধবার লেনদেন হয়েছিল ২৬২ কোটি টাকা।

বুধবার ডিএসইতে মোট ৩১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়। এর মধ্যে দর বেড়েছে ১১৪টির, কমেছে ১৫১টির আর অপরিবর্তিত আছে ৫৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দর।

দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৪ পয়েন্ট কমে ৮ হাজার ৪৮৮ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৫০ সূচক ২ পয়েন্ট কমে ১ হাজার ১৫ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৪৯ পয়েন্ট কমে ১২ হাজার ৩৬১ পয়েন্টে, সিএএসপিআই সূচক ৪১ পয়েন্ট কমে ১৩ হাজার ৯৫৩ পয়েন্টে এবং শরীয়াহ সূচক সিএসআই ৩ পয়েন্ট কমে ৯৫৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে মোট ২৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে মাত্র ৬৮টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত আছে ৩২টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ২৬ কোটি  ৫৯ লাখ টাকা।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: সূচকের পতন অব্যাহত, লেনদেন সামান্য বেড়েছেRating: 5Reviewed By: Tangaildarpan News
Scroll to Top