জঙ্গি মদতদাতাদের সঙ্গে ঐক্য নয় : খাদ্যমন্ত্রী

জঙ্গি মদতদাতাদের সঙ্গে ঐক্য নয় : খাদ্যমন্ত্রী

রাজনীতি ডেক্স : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য সমালোচনা করে খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, যারা জঙ্গিবাদকে মদত দিয়ে দেশকে অকার্যকর রাষ্ট্র বানাতে চায় তাদের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হতে পারে না।

বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব জঙ্গিবাদ দমনে রাজনীতিকদের কাঁদা ছোড়াছুড়ি না করে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন।

শুক্রবার দুপুরে রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগের এক আলোচনা সভায় তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়ান অব দ্যা আর্থ’ পুরস্কারে ভূষিত হওয়া এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বক্তব্য সমালোচনা করে খাদ্যমন্ত্রী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয়  ঐক্যের আহ্বান জানিয়েছেন। আমিও বিশ্বাস করি জাতীয় ঐক্য হওয়া উচিত। তবে যারা জঙ্গিবাদকে সমর্থন করে, মদদ দেয়, অর্থায়ণ ও পৃষ্ঠপোষকতা করে তাদের সঙ্গে কোনো জাতীয় ঐক্য নয়। ঐক্য তো আছেই জনগণের সঙ্গে। যারা শান্তিতে আছেন। কিন্তু ভেতরে ভেতরে ষড়যন্ত্র করছে তাদের সঙ্গে আর যাই হোক জাতীয় ঐক্য হতে পারে না।

বিএনপিকে উদ্দেশ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনা উপমহাদেশের রাজনীতিতে ওপরে উঠে যাচ্ছে বলে তারা ঈর্ষান্নিত। এ কারণে তারা দুইজন বিদেশি নাগরিককে হত্যা করেছে দেশের রাজনীতিকে অস্থিতিশীল করতে। দেশের ১০ জন নাগরিক হত্যা হলে যে আলোড়ন সৃষ্টি হয়, তার চেয়ে বিদেশি নাগরকি হত্যায় বেশি হয় বলেই এই হত্যাকাণ্ড। বিএনপি দেশকে অস্থিতিশীল করার জন্য ষড়যন্ত্র করছে।

সংগঠনের ঢাকা বিভাগ সভাপতি মাকসুদুর রহমান খান মাকসুদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সম্মিলিক সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ।

তথ্যসূত্র : জাগোনিউজ২৪।