চট্টগ্রামে মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ জাকেরিয়া চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

চট্টগ্রামে মুক্তিযুদ্ধের সংগঠক ডাঃ জাকেরিয়া চৌধুরীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

টাঙ্গাইলদর্পণডটকম : জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় চট্টগ্রামে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সমাজসেবক আলহাজ্ব ডাঃ এ.এম.এম জাকেরিয়া চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ২১ অক্টোবর ২০১৫ বুধবার। চট্টগ্রাম জজ কোর্টের সাবেক জুরার, রাউজান কলেজ, ডাবুয়া গালর্স হাইস্কুলসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ও দাতব্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ডাঃ জাকেরিয়া ১৯৬৩ সালের ২৩ এপ্রিল চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং ২০১৩ সালের ২১ অক্টোবর মৃত্যুবরণ করেন।

তার বিদেহী আত্মার মাগফেরাত ও ইছালে সওয়াবের জন্য বুধবার সকালে দোস্ত কলোনী জামে মসজিদে খতমে গাউছিয়া, খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল এবং ২৯ অক্টোবর ২০১৫ বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর শহীদ সাইফুদ্দিন খালেদ সড়কস্থ রীমা কনভেনশন সেন্টারে ডাঃ ‘জাকেরিয়া চৌধুরী ফাউন্ডেশন’ এক স্মরণ সভার আয়োজন করছে।

এতে রাজনৈতিক ব্যক্তিত্ব, পেশাজীবী, বুদ্ধিজীবী ও বিশিষ্ট ব্যক্তিত্বরা স্মৃতিচারণমূলক বক্তব্য রাখবেন। সকল অনুষ্ঠানমালায় অংশগ্রহণ ও উপস্থিত থাকার জন্য মুক্তবুদ্ধি চর্চার সকল স্বজন, শুভানুধ্যায়ী ও আত্মীয়-পরিজনের প্রতি ডাঃ জাকেরিয়ার পরিবারের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।