এখন গ্যাস লাইন কাটার সময় : আমু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ এখন গ্যাস লাইন কাটার সময় : আমু - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    বুধবার, অক্টোবর ১৪, ২০১৫

    এখন গ্যাস লাইন কাটার সময় : আমু

    টাঙ্গাইলদর্পণডটকম : নতুন করে গ্যাস সংযোগ নয় এখন তা কাটার সময় বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমিন হোসেন আমু । বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে খাদ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

    আমু বলেন, খাদ্য ও কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ বিষয়ের চার দিনব্যাপী এই মেলা ও প্রদর্শনী শিল্পখাতের উদ্যোক্তাদের জন্য সুফল বয়ে আনবে। মেলায় দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলো খাদ্য শিল্পখাতে উদ্ভাবিত সর্বশেষ প্রযুক্তি ও যন্ত্রপাতি প্রদর্শন করছে। ফলে দেশিয় খাদ্য শিল্প উদ্যোক্তারা নতুন উদ্ভাবিত প্রযুক্তি সম্পর্কে সরেজমিনে অভিজ্ঞতা লাভের সুযোগ পাবেন। এ প্রদর্শনীর অভিজ্ঞার আলোকে উদ্যোক্তারা নিজ নিজ কারখানায় অত্যাধুনিক ও পরিবেশবান্ধব প্রযুক্তি ও মেশিনারিজ প্রতিস্থাপনে আগ্রহী হবেন। সামগ্রিকভাবে এটি দেশের খাদ্য শিল্পে ইতিবাচক অবদান রাখবে।

    তিনি আরো বলেন, সরকার গৃহিত এসব উদ্যোগের ফলে গত প্রায় এক দশকে দেশের খাদ্য নিরাপত্তা পরিস্থিতিতে ব্যাপক পরিবর্তন এসেছে। সরকারের প্রচেষ্টার ফলে খাদ্যশস্য উৎপাদনে দেশ প্রায় স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

    উদ্বোধনী অনুষ্ঠানে বাপার জেনারেল সেক্রেটারি আজু আহম্মেদের সভাপতিত্তে বিশেষ অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

    তিনি বলেন, উত্তর বঙ্গে খাদ্য উৎপাদনে কেউ শিল্পকারখানা স্থাপন করতে চাইলে সেখানে অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস সংযোগ দেওয়া সরকারের উচিত।এছাড়া খাদ্য উৎপাদনে জড়িতদের ১০ শতাংশের কম সুদে ঋণসহ সকল কার্যক্রমে সরকারের সহয়তা করা প্রয়োজন বলেও মন্তব্য করেন তিনি।

    তিনি আরো জানান, দেশের বাইরে খাদ্য ও খাদ্যজাত দ্রব্য রফতানির ক্ষেত্রে পররাষ্ট্র মন্ত্রণালয় অগ্রাধিকার ভিত্তিতে সুবিধা দিবে। একই সঙ্গে খাদ্য উৎপাদনে জড়িতদের ভেজাল মুক্ত খাদ্য সরবরাহের আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

    অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ার ফারুক, বাপার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. শাহাবুদ্দিন  মেলা আয়োজক কমিটির চেয়ারম্যান ডি ডি ঘোষাল প্রমুখ উপস্থিত ছিলেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: এখন গ্যাস লাইন কাটার সময় : আমু Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top