মাইক্রোসফট এর উইন্ডোজ ১০ ভার্সন স্মার্টফোন আসছে আগামী ১০ অক্টোবর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মাইক্রোসফট এর উইন্ডোজ ১০ ভার্সন স্মার্টফোন আসছে আগামী ১০ অক্টোবর - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    সোমবার, সেপ্টেম্বর ২১, ২০১৫

    মাইক্রোসফট এর উইন্ডোজ ১০ ভার্সন স্মার্টফোন আসছে আগামী ১০ অক্টোবর

    প্রযুক্তি ডেক্স : মাইক্রোসফট তাদের প্রথম উইন্ডোজ ১০ সম্বলিত দু’টি মোবাইল স্মার্টফোন আগামী ১০ অক্টোবর অবমুক্ত করতে যাচ্ছে। উচ্চ প্রযুক্তির এই দুটি হ্যান্ডসেটের নাম হতে পারে লুমিয়া ৯৫০ ও লমিয়া ৯৫০ এক্সএল যাদের কোড নাম দুটি যথাক্রমে টকম্যান ও সিটিম্যান।

    অবশ্য এটা এখনো স্পষ্ট করে জানা যায় নি যে, মাইক্রোসফট লুমিয়া ৯৫০ ও লমিয়া ৯৫০ এক্সএল এর বিষয়ে ১০ অক্টোবর আনুষ্ঠানিক ঘোষণা দিলেও সেদিনই ফোনসেট দুটি বাজারে কিনতে পাওয়া যাবে কিনা।

    যা হোক ফোন দুটির নাম থেকেই এগুলি সম্পর্কে একটা কথা নিশ্চিত বলা যায়। আর তা হল, লুমিয়া ৯৫০ এক্স এল অবশ্যই লুমিয়া ৯৫০ থেকে আকারে বড় হবে। সংগৃহীত তথ্যে প্রকাশ ৯৫০ এক্সএল -এর স্ক্রীন হবে ৫.৭ ইঞ্চি কোয়াড এইচডি, এতে থাকবে আইরিস স্ক্যানার, একটি অক্টা-কোর স্নাপড্রাগন ৮১০ প্রসেসর ও একটি ৩৩০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। আর লুমিয়া ৯৫০ এর স্ক্রীন হতে পারে ৫.২ ইঞ্চি কোয়াড এইচডি। অপরদিকে তাতে সংয্ক্তু থাকবে একটি সিক্স-কোর স্নাপড্রাগন ৮০৮ প্রসেসর ও ৩০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী। দু’টি সেটেরই পিছনে থাকবে ২০ মেগা পিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

    পূর্বেকার তথ্য থেকে ধারণা করা হয়েছিল যে, দুটি ফোনসেটেরই কেস ধাতু দিয়ে তৈরি হবে। তবে এখন মনে হচ্ছে এগুলির কভার ধাতুতে নয় বরং আগের লুমিয়া সেটগুলি যেমন পলিকার্বনেটে তৈরি ছিল এগুলিও তেমনই হবে।

    উপরে বলা কথাগুলির সত্যতা যাচাই করতে কিন্তু আমাদের সেই ১০ই অক্টোবর অথবা মাইক্রোসফটের অফিসিয়াল ঘোষণার দিকে তাকিয়ে থাকতে হবে।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মাইক্রোসফট এর উইন্ডোজ ১০ ভার্সন স্মার্টফোন আসছে আগামী ১০ অক্টোবর Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top