মায়া কোন কর্তৃত্ববলে মন্ত্রী, জানতে চেয়ে রিট - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ মায়া কোন কর্তৃত্ববলে মন্ত্রী, জানতে চেয়ে রিট - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • শিরোনাম

    মঙ্গলবার, ৭ জুলাই, ২০১৫

    মায়া কোন কর্তৃত্ববলে মন্ত্রী, জানতে চেয়ে রিট

    দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় অভিযুক্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া কোন কর্তৃত্ববলে মন্ত্রী ও এমপিপদে বহাল রয়েছেন তা জানতে চেয়ে রিট করেছেন সুপ্রিম কোর্টের একজন আইনজীবী।

    মঙ্গলবার সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ।

    গত ৩০ জুন মায়াকে রেজিস্ট্রিযোগে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন এই আইনজীবী।

    দুদকের দায়ের করা দুর্নীতির মামলায় মায়াকে হাইকোর্টের খালাসের রায় বাতিল করে দেয়া আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় গত ২৪ জুন প্রকাশ করা হয়।

    রায় প্রকাশের পর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেছিলেন, “আমার মতে সংবিধানের ৬৬ অনুচ্ছেদ অনুযায়ী মায়ার সংসদ সদস্যপদ থাকা উচিত নয়। এটি একটি বিতর্কের বিষয়। সুতরাং এ বিষয়ে সংসদে আলোচনা হতে পারে।”

    ভিন্নমত প্রকাশ করে দুদক কমিশনার (তদন্ত) মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেন, “মায়ার সংসদ সদস্যপদ থাকাতে কোনো বাধা নেই।”

    জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপন করার দায়ে ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি মায়াকে ১৩ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। ২০০৯ সালে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন মায়া। ২০১০ সালের ২৭ অক্টোবর হাইকোর্ট তাঁকে খালাস দেন। পরে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ১৪ জুন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ হাইকোর্টের দেয়া খালাসের রায় বাতিল করে নতুন করে পুনঃশুনানির নির্দেশ দেন।
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: মায়া কোন কর্তৃত্ববলে মন্ত্রী, জানতে চেয়ে রিট Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top