ইংল্যান্ডের হিরো রুনি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ইংল্যান্ডের হিরো রুনি - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
  • Latest News

    মঙ্গলবার, জুন ১৬, ২০১৫

    ইংল্যান্ডের হিরো রুনি

    স্পোর্টস ডেক্স : বেলারুশকে ১-০ গোলে হারিয়ে রোববার ইউরো ২০১৬ টুর্ণামেন্টের চূড়ান্ত পর্বের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। এদিন অধিনায়ক ওয়েন রুনির শেষ মুহূর্তের গোলে স্লোভানিয়াকে পরাজিত করেছে ইংল্যান্ড।

    দিনের আরেক ম্যাচে জ্লাটান ইব্রাহিমোভিচের জোড়া গোলে সুইডেন মন্টেনেগ্রোকে পরাজিত করলেও অস্ট্রিয়ার কাছে হেরে গিয়ে ব্যাপক সমালোচনার মধ্যে পড়ে গেছে রাশিয়া।

    ইউরো বাছাই পর্বে ‘ই’ গ্রুপের হয়ে দারুণ পারপর্মেন্সের মধ্যে রয়েছে ইংল্যান্ড। বাছাই পর্বের ছয়টি ম্যাচের সবক’টিতে জয় নিয়ে তারা এখন বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। রোববার লুবজানায় অনুষ্ঠিত ম্যাচটি সমতায় আসার পর শেষদিকে এসে ইংলিশদের পক্ষে জয়সুচক গোলটি আদায় করেন অধিনায়ক রুনি।

    ফলে ৩-২ গোলে জয়রাভ করে তার দল। স্টোজিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৩৭তম মিনিটে গোল করে স্লোভানিয়াকে লীড এনে দিয়েছিলেন মিলিভোজি নোভাকোভিচ। কিন্তু পরপর দুই গোল করে আন্তর্জাতিক ম্যাচে বন্ধ্যাত্ব ঘুচিয়ে ইংলিশদের লীড এনে দেন জ্যাক উইলশায়ার। ৫৭ ও ৭৩ মিনিটে গোল দুটি আদায় করেন তিনি। তবে ৮৪তম মিনিটে স্লোভানিয়ার হয়ে বদলী খেলোয়াড় নেজ পেকনিক গোল করলে ফের সমাতা ফিরে আসে ম্যাচের। তবে দুই মিনিট পরেই জয়সুচক গোল আদায় করে নেন শুরুর দিকে বঞ্চিত হওয়া ইংলিশ অধিনায়ক রুনি।

    খেলা শেষে আইটিভিকে দেয়া সাক্ষাৎকারে অধিনায়ক রুনি বলেন, ‘জয়সুচক গোল করতে পারাটা দারুণ ব্যাপার। তবে এটি ছিল পুরোটাই দলগত পারফর্মেন্সের ফসল।’

    ম্যাচ শেষে সুইজারল্যান্ডের সঙ্গে ৬ পয়েন্টের ব্যবধান রচনা করে গ্রুপ তালিকার শীর্ষে অবস্থান করছে ইংল্যান্ড।

    ভিলনিয়াসে পিছিয়ে পড়ার পরও সুইজারল্যান্ড ২-১ গোলে হারিয়েছে লিথুয়ানিয়াকে। ম্যাচের দ্বিতীয়ার্ধে ফিডোর কার্নিচের গোলে স্বাগতিক দল এগিয়ে গেলেও পর মুহূর্তে গোলটি পরিশোধ করে সুইসদের সমতায় ফেরান জসিপ ডরমিক। খেলা শেষ হবার ৬ মিনিট আগে জার্দান সাকিরি গোল করে সুইজারল্যান্ডকে জয়ের বন্দরে পৌঁছে দেন। গ্রুপের আরেক ম্যাচে সার্গেই জেনযবের দুই গোলে ভর করে সান মেরিনোকে ২-০ গোলে পরাস্ত করেছে এস্তােনিয়া।

    এদিকে বাছাই পর্বে ছয় ম্যাচের মধ্যে পঞ্চম জয় অর্জন করেছে ২০০৮ ও ২০১২ আসরের চ্যাম্পিয়ন স্পেন। বরিসব এরিনায় অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক বেলারুশকে ১-০ গোলে পরাজিত করে স্প্যানিশরা। বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করেছেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার ডেভিড সিলভা। এটি ছিল লা রোজাদের হয়ে কোচ ভিসেন্তে দেল বস্কের শততম ম্যাচ। তাদের ‘সি’ গ্রুপে ছয় ম্যাচের সবকটিতে জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে স্লোভাকিয়া।

    রোববার জিলিনায় অনুষ্ঠিত ম্যাচে তারা ২-১ গোলে মেসিডোনিয়াকে পরাজিত করেছে।
    এদিকে ‘জি’ গ্রুপের ম্যাচে অস্ট্রিয়ার কাছে হেরে বাছাইপর্বের বাঁধা টপকানোই দায় হয়ে পড়েছে রাশিয়ার। রোববার তারা ১-০ গোলে পরাজিত হয়েছে স্বাগতিক অস্ট্রিয়ার কাছে। ম্যাচের ৩৩তম মিনিটে জয়সুচক গোলটি আদায় করেছেন মার্স জাঙ্কো। ফলে ছয় ম্যাচে অপরাজিত থেকে গ্রুপের শীর্ষস্থানটিও দখলে রেখেছে অস্ট্রিয়া।

    এই হারের কারণে ২০১৮ বিশ্বকাপের প্রস্তুতির দায়িত্ব নেয়া রুশ দলের কোচ ফ্যাবিও ক্যাপেলো দারুন সমালোচনার মধ্যে পড়ে গেছেন। খেলা শেষে ৬৮ বছর বযসী ইতালীর ওই কোচ বলেন, ‘দ্রুত গতির দলগুলোর বিপরীতে লড়াই করা তার দলের জন্য বেশ কঠিন হয়ে উঠেছে। কারণ রুশ ঘরোয়া ফুটবলের খেলোয়াড়রা স্লথ গতিতে অভ্যস্থ হয়ে পড়েছে।

    একঘেয়ে ঘরোয়া ফুটবলে অংশ নেয়া রুশ খেলোয়াড়দের জন্য ইউরোপীয় দ্রুতগতির ফুটবলে মানিয়ে নেয়াটা বেশ কঠিন। কারণ ইউরোপীয় প্রতিটি দলই দ্রুত গতিতে খেলে থাকে।’
    একই গ্রুপের সুইডেন নিজেদের মাঠে ৩-১ গোলে হারিয়েছে মন্টোগ্রোকে। রিছেনস্ট্রেইন ও মলদোভার মধ্যে অনুষ্ঠিত গ্রুপের আরেকটি ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। (বাসস)
    • Blogger Comments
    • Facebook Comments
    Item Reviewed: ইংল্যান্ডের হিরো রুনি Rating: 5 Reviewed By: Tangaildarpan News
    Scroll to Top