গেইল নাকি রাসেল?

ক্রীড়া প্রতিবেদক

বিপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আজ সন্ধ্যায় মুখোমুখি হবে রাজশাহী রয়্যাল ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সন্ধ্যা সাড়ে ছয়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে। যারা জিতবে তারা যাবে ফাইনালে। এর আগে প্রথম কোয়ালিফায়ার জিতে ফাইনালে উঠেছে মুশফিকুর রহিমের দল খুলনা টাইগার্স। ক্রিস গেইলের চট্টগ্রাম চ্যালেঞ্জার্স নাকি আন্দ্রে রাসেলের রাজশাহী রয়্যালস যাবে ফাইনালে? উত্তর জানা যাবে আজ রাতেই।

দুই দলই ফাইনালের টিকিট পেতে মরিয়া। সেরার লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিতে চায় না। পুরো টুর্নামেন্টে দুই দলই খেলেছে অসাধারণ। বিশেষ করে রাজশাহী রয়্যালস। শুরু থেকে শেষ পর্যন্ত একই ছন্দে ছিল আন্দ্রে রাসেলের দল। টপ টু-এ থেকে লিগ পর্ব শেষ করে খেলেছিল এলিমিনেটর। কিন্তু সেখানে একটি বাজে দিন কাটিয়ে হোঁচট খায়। আজ সেই ভুল শুধরানোর পালা। 

অন্যদিকে শুরুর থেকে চট্টগ্রাম উড়ছিল বিপিএলে। শেষ দিকে ও মাঝে দুই-একটি ম্যাচ হারায় তারা তিন নম্বরে থেকে লিগ পর্ব শেষ করে। বন্দরনগরীর দলটি এলিমিনেটর ম্যাচ খেলে ঢাকা প্লাটুনের বিপক্ষে। সেখানে দারুণ দাপট দেখিয়ে উঠে দ্বিতীয় কোয়ালিফায়ারে। এখন তাদের ফাইনালের টিকিট পাওয়ার লড়াই। 
চট্টগ্রাম শিবিরে সবথেকে ভরসার নাম ক্রিস গেইল। তবে গেইল বাদে এ দলে রয়েছে একাধিক পারফর্মার। ইমরুলের ব্যাট হাসছে নিত্যদিন। মাহমুদউল্লাহর ২২ গজে নামা মানেই ব্যাট হাতে ঝড়। চাদউইক ওয়ালটন আর কাজী নুরুল হাসান সোহান নিজেদের ভেল্কি দেখিয়েছেন পুরো বিপিএলে। তবে গেইল জ্বলে উঠলে তাদের ব্যাটিংয়ে প্রয়োজন হবে কিনা সেটাই সবথেকে বড় প্রশ্ন?

বোলিংয়ে চট্টগ্রামের মূল অস্ত্র পেসার মেহেদী হাসান রানা, রুবেল হোসেন ও স্পিনার নাসুম আহমেদ। এছাড়া বিদেশী রায়ান এমরিট ফিরেছেন ফর্মে। ঢাকাকে হারাতে তার দুর্দান্ত বোলিং ছিল সবথেকে বড় অস্ত্র। এছাড়া দলের প্রয়োজন ভালোভাবেই মেটাচ্ছেন মাহমুদউল্লাহ ও জিয়াউর রহমান। 

অন্যদিকে রাজশাহী দলে আছেন মারকুটে অলরাউন্ডার আন্দ্রে রাসেল। নিজের দিনে রাসেল কতোটা ভয়ংকর হতে পারে তা ক্রিকেটবিশ্ব দেখেছে বহুবার। বোলিংয়ে রাজশাহীর মূল অস্ত্র রাসেল ও বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান।  এ দুই পেসারকে কঠিন পরীক্ষা নেবে চট্টগ্রামের ব্যাটসম্যানদের। 

এছাড়া দলের দুই ওপেনার লিটন ও আফিফ রয়েছে দুর্দান্ত ফর্মে। টুর্নামেন্টে সাতবার তাদের জুটির রান ছুঁয়েছে পঞ্চাশ। ওপেনিংয়ে তাদের জুটি আরেকবার হাসলে ভুগবে চট্টগ্রাম। শোয়েব মালিক, রাসেল মাঝ দিকে দলের রান নিতে পারেন চূঁড়ায়। 

শক্তির বিচারে দুই দলই সমান সমান। তবে প্রকৃতির অমোঘ নিয়ম, কাউকেও বিদায় নিতেই হবে। ফাইনালে খুলনার সঙ্গী হচ্ছে কে তা নির্ধারণ হয়ে যাবে আজই। 

 

ঢাকা/ইয়াসিন


 



from Risingbd Bangla News https://ift.tt/2FR2ufw
Share To:

Tangail Darpan

Post A Comment: