শিক্ষকদের উচ্চতর স্কেল দেয়ার নির্দেশ

শিক্ষকদের উচ্চতর স্কেল দেয়ার নির্দেশ

শিক্ষকদের উচ্চতর স্কেল দেয়ার নির্দেশ

এছাড়া অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিধি বিধান অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

জার্নাল ডেস্ক

মাদ্রাসার শিক্ষকদের উচ্চতর স্কেল দেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ। বৃহস্পতিবার এ সংক্রান্ত আদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে।

কারিগরি ও মাদ্রাসা বিভাগের উপসচিব মো. জাহাঙ্গীর হোসেন স্বাক্ষরিত আদেশে বলা হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ জারির তারিখ অর্থাৎ ১৯ জুলাই ২০১৮ থেকে স্বয়ংক্রিয়ভাবে কার্যকর হবে। 

সে অনুযায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের অনুকূলে সৃষ্ট বিভিন্ন সুবিধা/ উচ্চতর স্কেল দেয়ার লক্ষ্যে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ( মাদ্রাসা) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০১৮ এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিধি বিধান অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

মন্ত্রণালয়ের কর্মকর্তারা গণমাধ্যমকে জানান, জনবল কাঠামো -২০১৮ অনুযায়ী এখন থেকে ১০ বছর পূর্তিতে একটি এবং চাকরির ১৬ বছর পূর্তিতে আরও একটি, মোট ২টি উচ্চতর গ্রেড পাবেন মাদ্রাসা শিক্ষকরা।

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের নির্দেশনা মতে, মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে যোগ্য শিক্ষকদের আবেদন বিধি মোতাবেক ফরোয়ার্ড করার নির্দেশ দেয়া হবে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ও মাঠপর্যায়ের কর্মকর্তাদের। যোগ্য বিবেচিত সবার আবেদন পাঠাতে হবে।

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/education/101788/শিক্ষকদের-উচ্চতর-স্কেল-দেয়ার-নির্দেশ