পাশবিক লালসার শিকার ৭৫ বছরের বৃদ্ধা

পাশবিক লালসার শিকার ৭৫ বছরের বৃদ্ধা

পাশবিক লালসার শিকার ৭৫ বছরের বৃদ্ধা

শুক্রবার রাত থেকে বৃদ্ধার আচরণে প্রশ্ন জাগে বাড়িওয়ালার মনে

ভারতে নারী নির্যাতনের ঘটনা দিনে দিনে বেড়েই চলেছে। পুরুষের পাশবিক লালসা থেকে রেহাই পাচ্ছে না দু বছরের শিশু থেকে শুরু করে বর্ষীয়ান নারীরাও। এবার দেশটিতে যৌন নির্যাতনের শিকার হয়েছেন একজন পঁচাত্তর বছরের বৃদ্ধা! জানা যায়, শুক্রবার রাতে ওই নারীকে ধর্ষণ করেছে তারই এক প্রতিবেশী, মধ্যবয়সী পুরুষ।

এ ঘটনায় ইতিমধ্যে প্রচলিত নারী নির্যাতন আইনে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তকে ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার জানায়, ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের চব্বিশ পরগনা জেলার ভাটপাড়ার বাসিন্দা ওই বৃদ্ধা। ওই বৃদ্ধার চার মেয়ে। মেয়েদের বিয়ে হয়ে যাওয়ার সবার আলাদা আলাদা সংসার। ফলে নিজে বাড়ি ভাড়া নিয়ে থাকতেন ওই বৃদ্ধা। বাড়িওলা এবং পাড়া প্রতিবেশীরা নিয়মিত তার খোঁজখবর নিতেন। তাই মাকে নিয়ে নিশ্চিন্তই ছিলেন মেয়েরা।

কিন্তু শুক্রবার রাত থেকে বৃদ্ধার আচরণে প্রশ্ন জাগে বাড়িওয়ালার মনে। হাসিখুশি মানুষটি শুধু কেঁদেই চলেছিলেন। কী হয়েছে জানতে চাইলে উত্তর দিচ্ছিলেন না। তাই বাড়িওয়ালা বৃদ্ধার মেয়েদের খবর দেন। শনিবার এসে মাকে নিয়ে যান মেয়েরা। এসময় তারা দেখতে পান, মায়ের সোনার চুরি, কানে সোনার দুল উধাও। রাতের দিকে তার রক্তক্ষরণও শুরু হয়। তখন মেয়েদের প্রশ্নের মুখে বৃদ্ধা জানান তার ওপর ভয়াবহ শারিরীক নির্যাতনের ঘটনাটি খুলে বলেন। এরপর ব্যারাকপুরের হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখান থেকে পাঠানো হয় একটি নার্সিংহোমে।

এ ঘটনায় সোমবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন বৃদ্ধার মেয়েরা। সেখানে তারা জানিয়েছেন, পাড়ার অনেকেই তাদের মায়ের সঙ্গে গল্প করতে আসতেন। তাদেরই একজন বছর পঞ্চাশের এক ব্যবসায়ী। শুক্রবার সন্ধ্যায় মদ্যপ অবস্থায় বৃদ্ধার ঘরে ঢোকে ওই লোক। বৃদ্ধা তাকে চলে যেতে বললে সে তার উপরে চড়াও হয়। এরপর ধর্ষণ করে তার গয়নাগাটি নিয়ে পালিয়ে যায়।

ভারতে এরকম বয়স্ক নারীর ওপর শারিরীক নির্যাতন কোনো নতুন ঘটনা নয়। ঘটনাটি কয়েক বছর আগে রানাঘাটে বৃদ্ধা সন্ন্যাসিনীকে ধর্ষণের ঘটনা মনে করিয়ে দিচ্ছে।

এমএ/

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/other/101364/পাশবিক-লালসার-শিকার-৭৫-বছরের-বৃদ্ধা