নিউইয়র্কে বাংলাদেশি স্কুলছাত্রকে মারধর

নিউইয়র্কে বাংলাদেশি স্কুলছাত্রকে মারধর

নিউইয়র্কে বাংলাদেশি স্কুলছাত্রকে মারধর

ঘটনার দিন শুদ্ধ অনান্য দিনের মতো স্কুলে যায় এবং আকস্মিকভাবেই ঐ স্কুলের কয়েকজন শিক্ষার্থী তার উপর হামলে পড়ে।

নিউইয়র্ক প্রতিনিধি

নিউইয়র্ক সিটিতে গুলির ঘটনাসহ বিভিন্ন অপরাধমূলক ঘটনা বাড়ছে। এই সপ্তাহে ব্রঙ্কসে দুর্বত্তের ঘটনায় দু’জন হতাহত হয়েছেন। অপরদিকে কুইন্সের জ্যামাইকায় জিনতাইয়ের ঘটনা বাড়ছে।

গত শুক্রবার (২২ নভেম্বর) নিউইয়র্কের ওজনপার্কের একটি স্কুলে বাংলাদেশি এক স্কুলছাত্র আক্রমণের শিকার হয়েছে। এছাড়া  গত রোববার ভোর রাতে লং আইল্যান্ডে গুলির ঘটনা ঘটেছে। এতে একজন পুলিশ আহত হয়েছেন বলে জানা গেছে। এসব ঘটনায় বাংলাদেশি কমিউনিটিসহ নিউইয়র্কবাসী উদ্বেগ প্রকাশ করেছেন। 

জানা যায়, নিউইয়র্কের ব্রঙ্কসে বন্দুকধারীর গুলিতে একজন নিহত হয়েছেন। নিহতের নাম স্টেফোন ব্রাউন (১৯)। এ ঘটনায় তার ২১ বছর বয়সী ভাই আহত হয়েছেন বলে জানিয়েছে নিউইয়র্ক সিটি পুলিশ। পুলিশের বরাত দিয়ে নিউইয়র্কের বহুল প্রচারিত ডেইলি নিউজ ও নিউইয়র্ক পোস্ট-এর প্রতিবেদনে বলা হয়, গত ১৭ নভেম্বর রোববার রাতে ব্রঙ্কস হাউজিং প্রজেক্টের বাইরে র‌্যান্ডাল এভিনিউয়ে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, স্টেফোন ব্রাউন ও তার ভাই ১৭ নভেম্বর রাতে ব্রঙ্কসের সাউন্ডভিউ হাউসেস কমপ্লেক্সের বাইরে র‌্যান্ডাল এভিনিউয়ে দাঁড়িয়ে ছিলেন। রাত ৯টা ১০ মিনিটের দিকে কালো পোশাক পরা এক বন্দুকধারী তাদের সামনে আসেন এবং বন্দুকধারী হঠাৎ করেই স্টেফোন ব্রাউনের পেছনে ও তার ভাইয়ের হাতে গুলি করে দৌড়ে দ্রুত পালিয়ে যান। পরে গুলিবিদ্ধ দু’ভাইকে উদ্ধার করে স্থানীয় জ্যাকোবি হাসপাতালে নেয়া হলে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক স্টেফোন ব্রাউনকে মৃত ঘোষণা করেন।

পুলিশ আরও জানায়, নিহত স্টেফোন ব্রাউন ও তার ভাই সাউন্ডভিউ হাউসেস কমপ্লেক্সের বাসিন্দা। স্টেফোন ব্রাউনের ভাইয়ের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তার চিকিৎসা চলছে। ওই বন্দুকধারীকে গ্রেপ্তারে পুলিশি তল্লাশি চলছে। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করে।

এদিকে সিটি পুলিশ উল্লেখিত হতাহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে বুধবার ডানি রিচার্ডসন (৩৬) নামের এক যুবক-কে আটক করে।

অপরদিকে শুক্রবার ওজনপার্কের এমএস-১৩৭ (আমেরিকান্স স্কুল অব হিরোজ)-এ কয়েকজন শিক্ষার্থী বাংলাদেশি ছাত্র এডরিয়াল রহমান শুদ্ধর উপর আক্রমণ করেছে। শুদ্ধ ঐ স্কুলের সেভেন গ্রেডের কৃতি ছাত্র।

তার মা সাংবাদিক সুলতানা রহমান জানান, ঘটনার দিন শুদ্ধ অনান্য দিনের মতো স্কুলে যায় এবং আকস্মিকভাবেই ঐ স্কুলের কয়েকজন শিক্ষার্থী তার উপর হামলে পড়ে। এতে শুদ্ধ মাথা ও মুখসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পায়। পরে তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় পুলিশে রিপোর্ট করা হয়েছে।

তবে শুদ্ধকে যারা মারধর করেছে তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। তাকে কেন মারা হয়েছে জানা যায়নি তার কারণও।

এদিকে সিটির কুইন্স বরোয় বাংলাদেশ অধ্যুষিত জ্যামাইকায় ছিনতাইয়ের ঘটনা বেড়ে গেছে বলে স্থানীয় একাধিক বাংলাদেশি জানিয়েছেন। তারা বলেন, বিশেষ করে নারীরা ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় তারা ছিনতাইয়ের শিকার হচ্ছেন। এক শ্রেণির ছিনতাইকারী হাঁটা পথে বা সাইকেল নিয়ে যাওয়ার পথে পথচারী নারীদের ভ্যানিটি ব্যাগ নিয়ে দ্রুত চলে যায়। হিলসাইড এভিনিউ’র আশপাশের অলিগলিতে এইসব ছিনতাইয়ের ঘটনা ঘটছে। গত দুই সপ্তাহে অন্তত ৭/৮টি ছন্তাইয়ের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এছাড়াও গত রোববার ভোর রাতে লং আইল্যান্ড সিটির ৩৮ স্ট্রীট ও ৩৬ এভিনিউর কর্ণারে গুলির ঘটনা ঘটেছে। এতে দূর্বৃত্তের গুলিতে একজন পুলিশ অফিসার আহত হয়েছেন বলে জানা গেছে।

এমএ/ 

© Bangladesh Journal


from BD-JOURNAL https://www.bd-journal.com/emigration/97006/নিউইয়র্কে-বাংলাদেশি-স্কুলছাত্রকে-মারধর