মির্জাপুর, উপজেলা প্রতিনিধি :  

৫ দিন মির্জাপুরে ডেঙ্গু পরীক্ষা বন্ধ


টাঙ্গাইলের মির্জাপুরে গত শনিবার থেকে কুমুদিনী হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে কিট সংকটে ডেঙ্গু পরীক্ষা বন্ধ রয়েছে। এছাড়া কিট বরাদ্দ না পাওয়ায় উপজেলার জামুর্কী স্বাস্থ্য কমপ্লেক্সে এখনও ডেঙ্গু পরীক্ষা শুরু হয়নি। এতে স্থানীয়দের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরকারিভাবে কিট না আসায় ডেঙ্গু পরীক্ষা শুরু করা যায়নি বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ জানিয়েছেন।

এদিকে গত শুক্রবার পর্যন্ত কুমুদিনী হাসপাতালে ৭১ জন রোগীর ডেঙ্গু পরীক্ষা করা হয়েছে। বুধবার সকাল পর্যন্ত কুমুদিনী হাসপাতালে ডেঙ্গু আক্রন্ত ৩ শিশুসহ ২৪ জন রোগী ভর্তি রয়েছে।

কুমুদিনী হাসপাতালের এজিএম অনিমেশ ভৌমিক জানান, কুমুদিনী হাসপাতালে নারী ও পুরুষ ডেঙ্গু রোগীদের জন্য আলাদা ওয়ার্ড খোলা হয়েছে। নিচতলায় পুরুষ এবং দোতলায় মহিলা ডেঙ্গু রোগীদের জন্য পৃথক ওয়ার্ড রয়েছে। তবে কিট না থাকায় গত শনিবার থেকে ডেঙ্গু পরীক্ষা বন্ধ রয়েছে। কিট এলেই রোগীদের ডেঙ্গু পরীক্ষা শুরু করা হবে।

মির্জাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শামীম আহমেদ বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে আগে কখনও ডেঙ্গু শনাক্তের কাজ করা হয়নি। এই রোগের প্রকোপ দেখা দেয়ায় আমরা চাহিদাপত্র পাঠিয়েছি। কেন্দ্রীয়ভাবে কিটের সংকট রয়েছে। কিট পেলেই ডেঙ্গু শনাক্তকরণ কাজ শুরু করা হবে।
Share To:
Next
This is the most recent post.
Previous
পুরাতন পোস্ট

Tangail Darpan

Post A Comment: