মো.নূর আলম গোপালপুর প্রতিনিধি:  

টাঙ্গাইলের গোপালপুরে এক বাড়িতে অগ্নিকান্ডে ঘটনায় গৃহকর্তা আব্দুর রাজ্জাক (৪০) দগ্ধ হয়েছে। একই সময় অগ্নিদগ্ধ হয়েছে তার গৃহপালিত চারটি গরু একটি ছাগল ভষ্মীভূত হয়েছে তার একমাত্র থাকার ঘর।

বৃহষ্পতিবার (১৪ মার্চ) ভোর রাতে গোপালপুর পৌরশহরের পাকুয়া গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অগ্নিকান্ডে প্রায় তিন লক্ষাধিক টাকার সম্পদেও ক্ষতি সাধন হয়েছে। গোয়ালঘরে রাখা কয়েল থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

জানা যায়, উপজেলার পাকুয়া গ্রামে অটোরিক্সা চালক আব্দুর রাজ্জাক তার একমাত্র থাকার ঘরের একপাশে গোয়ালঘর এবং অন্যপাশে তার পরিবার নিয়ে বসবাস করতো। ওই রাতে গরু ছাগল রাখার রুমে মশার কয়েল জ্বালিয়ে দিয়ে পরিবারের সবাই ঘুমিয়ে ছিল। বৃহষ্পতিবার ভোর রাতে সেই কয়েল থেকে ঘরে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। অগ্নিকান্ডে টিনের তৈরি টি ঘর, আসবাবপত্র ও খাদ্যশস্য পুড়ে গেছে। এসময় গৃহকর্তার গোয়াল ঘরের চারটি গরু একটি ছাগল পুড়ে অগ্নিদগ্ধ হয়। অগ্নিকান্ড থেকে রক্ষার চেষ্টাকালে গৃহকর্তা আব্দুর রাজ্জাকের শরীরের বিভিন্ন অংশ দগ্ধ হয়ে আহত হয় তাকে স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অগ্নিদগ্ধ দুটি গরু এবং একটি ছাগলের অবস্থা আসংখ্যাজনক। এ অগ্নিকান্ডের ঘটনায় প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানায়।

গোপালপুর ফায়ার সার্ভিসের টিম লিডার নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রথমে স্থানীয় জনগণ আগুন কিছুটা নিয়ন্ত্রণ করে সংবাদ পেয়ে গোপালপুর ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে গোয়ালঘরে রাখা কয়েল থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।
Share To:

Tangail Darpan

Post A Comment: