টাঙ্গাইলদর্পন ডেস্ক :
 
 তিস্তার পানি না দিলেও বিশুদ্ধ পানির ব্যবস্থা করেছে ভারত
 
ভারত আমাদের তিস্তার পানি দেয়নি, তবে বিশুদ্ধ পানির ব্যবস্থা করে দিয়েছে। সোমবার দুপুরে বাংলাদেশ-ভারতের মধ্যে চারটি প্রকল্পের উদ্বোধন শেষে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় উপকারভোগীদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধ ছাড়াও বহুবার এ দেশের মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ভারত।

সোমবার দুপুর ১টায় দুদেশের প্রধানমন্ত্রী নিজ নিজ রাজধানীতে বসে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিআরটিসির জন্য এক হাজার ১০০টি বাস ও ট্রাক সরবরাহসহ চারটি প্রকল্পের উদ্বোধন করেন। ওই অনুষ্ঠান শেষে পিরোজপুরের ভান্ডারিয়ায় উপকারভোগীদের সঙ্গে কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেখ হাসিনা বলেন, ভারত আমাদের প্রকৃত বন্ধু। শুধু আমরা নই, যেকোনো সরকার ক্ষমতায় আসলে ভারত আমাদের সহযোগিতা করে।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, দুই প্রধানমন্ত্রী ভারত সরকারের অর্থায়নে জামালপুর, শেরপুর, হবিগঞ্জ, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় ৩৬টি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। এছাড়া ভারত সরকারের অনুদানের আওতায় পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভায় ১১টি পানি বিশুদ্ধকরণ প্ল্যান্ট এবং সার্ক দেশগুলোতে ন্যাশনাল নলেজ নেটওয়ার্ক (এনকেএন) সম্প্রসারণের আওতায় বাংলাদেশে এনকেএন সম্প্রসারণ প্রকল্পও উদ্বোধন করেন।
Share To:

Tangail Darpan

Post A Comment: