ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে বাধা নেই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭ ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে বাধা নেই - Tangail Darpan | Online Bangla Newspaper 24/7 | টাঙ্গাইল দর্পণ-অনলাইন বাংলা নিউজ পোর্টাল ২৪/৭
বুধবার, ১৬ জানুয়ারী, ২০১৯

ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে বাধা নেই

টাঙ্গাইলদর্পন নিউজ ডেস্ক :
 
ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে বাধা নেই
 
ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন নিয়ে করা রিট খারিজ করে দিয়েছে হাইকোর্ট। বুধবার হাইকোর্টের রিট খারিজ করে দিয়ে বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের দ্বৈত বৈঞ্চ এ আদেশ দেন।

এর ফলে এ নির্বাচনের আইনগত আর কোনো বাধা থাকলো না।

গত ১৬ জানুয়ারি ডিএনসিসির নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট আবেদনটি করেন ভাটারা ইউনিয়নের চেয়ারম্যান আতাউর ভুইয়া ও বেরাইদ ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। ডিএনসিসি’র ভোটার তালিকা হালনাগাদ না করায় তারা ওই রিট করেন।

আহসান হাবিব ভূঁইয়া বলেন, ইসির ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ জানুয়ারি মধ্যে মনোনয়নপত্র জমা দিতে হবে। কিন্তু এখন পর্যন্ত ভোটার তালিকাই প্রকাশ করা হয়নি। এখন যিনি প্রার্থী হবেন, তিনি তো জানেন না তিনি ভোটার কিনা। তাছাড়া মনোনয়নপত্রে ৩০০ ভোটারের স্বাক্ষর থাকতে হবে। ভোটার তালিকা প্রকাশ না হলে সেটা কীভাবে সম্ভব?

মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসির মেয়র পদটি শূন্য হয়। আইন অনুযায়ী ইসি গত বছরের ৯ জানুয়ারি এ পদে উপনির্বাচন এবং ডিএনসিসিতে নতুন যুক্ত ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন এবং দক্ষিণ সিটি করপোরেশনে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডের নির্বাচনের তফসিল দেয়। ওই বছরের ২৬ ফেব্রুয়ারি ভোট হওয়ার কথা ছিল।
  • Blogger Comments
  • Facebook Comments
Item Reviewed: ঢাকা উত্তর সিটির উপ-নির্বাচনে বাধা নেইRating: 5Reviewed By: Tangail Darpan
Scroll to Top