সখীপুর-বাটাজোর সড়কে ভারী যানচলাচল বন্ধ! ১১দিনেও বেইলী সেতুটি সংস্কার হয়নি

সখীপুর-বাটাজোর সড়কে ভারী যানচলাচল বন্ধ! ১১দিনেও বেইলী সেতুটি সংস্কার হয়নি

জুয়েল রানা, সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি :  সখীপুর-বাটাজোর সড়কে উপজেলার কীর্ত্তনখোলা বাজারের পশ্চিম পাশের ধুমখালি এলাকার খালের ওপর নির্মিত বেইলী ব্রিজটি গত দশদিনেও সংস্কার না হওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।  গত ২৮ ফেব্রুয়ারি রাতে একটি মালবাহী ট্রাকের চাপে জরাজীর্ণ ওই সেতুটির দুইটি লোহার পাত খসে পড়ায় ওই সড়কে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়।


স্থানীয় লোকজন ও এলজিইডি কার্যালয় সূত্র জানায়, প্রায় ২০-২৫ বছর আগে সখীপুর-বাটাজোর সড়কে কীর্ত্তনখোলা এলাকায় একটি খালের ওপর বেইলী সেতু নির্মিত হয়। সেতুটির দুটি লোহার পাত ভেঙে পড়ায় ওই সড়ক দিয়ে ভারী যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগ পোহাচ্ছে সখীপুরসহ ময়মনসিংহ ও গাজীপুরের এক অংশের লোকজন। এ সড়কটি সখীপুর থেকে গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও এবং ময়মনসিংহ সদরে যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক। এছাড়াও সখীপুর থেকে রাজধানী শহর ঢাকা যাতায়াতের বিকল্প সড়কও এটি। প্রতিদিন ওই সড়কে ট্রাক, প্রাইভেট, মাইক্রো ও সিএনজি চালিত অটোরিকশাসহ হাজার খানেক যান চলাচল করে। তাছাড়া ভালুকা থেকে পূর্বাঞ্চলের লোকজনের সখীপুর আসার একমাত্র সড়ক এটি। ওই সেতুর এক অংশ ভেঙে পড়ায় বাকি অংশ দিয়ে ঝুঁকি নিয়ে ছোট ছোট যানবাহন চলাচল করছে।

সখীপুর উপজেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আজহারুল ইসলাম জানান, ওই সেতু সংস্কার না হওয়ায় আমাদের ব্যবসার ক্ষতি হচ্ছে।

ওই এলাকার বাসিন্দা গজারিয়া শান্তিকুঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. তাইবুর রহমান টাংগাইল দর্পনকে বলেন ‘ব্রিজটি খুবই জরাজীর্ণ। কমপক্ষে ২০-২৫ বছর আগে ব্রিজটি নির্মাণ করা হয়েছে। শিগগিরই ওই ব্রিজটি নির্মাণ করা না হলে যে কোনো মুহুর্তে প্রাণহাণির ঘটনা ঘটতে পারে।’



সখীপুর উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. মোবারক হোসেন খান বলেন, ওই ব্রিজটি দ্রুত সংস্কারের জন্য প্রতিবেদন তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। লোহার পাত বরাদ্দ এলেই সংস্কার করা হবে।